• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কমতে পারে বৃষ্টি, বাড়তে পারে তাপমাত্রা

আরটিভি নিউজ

  ২১ জুন ২০২১, ২২:৪৫
ফাইল ছবি

কয়েকদিন টানা বর্ষণের পর আগামী দুই দিন বৃষ্টি কমার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃষ্টি কমার সাথে সাথে বাড়তে পারে তাপমাত্রা। তবে রাতে দেশের ৭টি বিভাগে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।

সোমবার (২১ জুন) রাতে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, ২দিনের মধ্যে বৃষ্টির মাত্রা কমবে। তবে একেবারে বৃষ্টি কমে যাবে এটা নাও হতে পারে। হয়ত আগামী দুদিন বৃষ্টির পরিমাণ কম থাকবে।

আরও পড়ুন...কাল থেকে ঢাকাগামী সব দূরপাল্লার বাস চলাচল বন্ধ

আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।এ সময়ে সারাদেশে দিনের এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ছিল ৩১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চট্টগ্রাম বিভাগের মাইজদীকোর্ট এলাকায় ৭৮ মি.মি.। ঢাকা, ময়মনসিংহ, সন্দীপ, কক্সবাজার, কুতুবদিয়া, মোংলাসহ বিভিন্ন অঞ্চলেও বৃষ্টিপাত হয়েছে। আর আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি কমতে পারে। আর পাঁচ দিনের আবহাওয়ার পরিস্থিতি পরিবর্তন হতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরম আরও বাড়ার আভাস 
রাজশাহীতে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা 
টাঙ্গাইলে তাপমাত্রা ৪০ ডিগ্রি, বিপর্যস্ত জনজীবন
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি, হিট এলার্ট জারি 
X
Fresh