• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাহরাইনে ক'রোনায় ৭০ বাংলাদেশির মৃ'ত্যু

আরটিভি নিউজ ডেস্ক

  ০৯ জুন ২০২১, ১৭:০৬
70 Bangladeshis die in Corona in Bahrain
সংগৃহীত

করোনাভাইরাসের ছোবলে রীতিমতো নীল হয়ে গেছে বাহরাইন। এতে স্থানীয় নাগরিকদের পাশাপাশি অভিবাসীরাও প্রাণ হারাচ্ছে দেশটিতে। ওই তালিকায় বাংলাদেশি অভিবাসীও রয়েছে। আর তাদের মৃতের সংখ্যাও কম নয়। শুধু মে মাসেই দেশটিতে ৩২ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, বাহরাইনে করোনায় আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। ৭ জুন পর্যন্ত বাহরাইনে করোনায় আক্রান্ত হয়ে ৭০ বাংলাদেশির মৃত্যু হয়েছে। শুধু মে মাসেই ৩২ জনের মৃত্যু হয়েছে। এটি করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এক মাসে সর্বোচ্চ।

এমন পরিস্থিতিতে বাহরাইন সরকার কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি, কোভিড-১৯ পরিস্থিতিতে গৃহীত নির্দেশনাবলি কঠোরভাবে অনুসরণ করতে সবাইকে বিশেষভাবে অনুরোধ করছে দূতাবাস। একই সঙ্গে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের করোনার টিকা নেয়ার জোর তাগিদ দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

যারা এখনও করোনার টিকা নেননি তাদের ‘https://forms.gle/TkpgpZxUutycJ9wo9’ এই লিংকে প্রবেশ করে টিকা না নেয়ার কারণ বা টিকা নিতে কী সমস্যার সম্মুখীন হচ্ছেন তা দূতাবাসকে জানাতে বলা হয়েছে। দূতাবাস তাদের সমস্যা সমাধানে যথাযথ পদক্ষেপ নেবে বলেও জানিয়েছে।

এছাড়া করোনায় আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলে বা কোনও লক্ষণ (জ্বর/কাশি/শ্বাসকষ্ট/গলাব্যথা) দেখা দিলে দ্রুত বাহরাইন সরকারের নির্ধারিত ৪৪৪ নম্বরে কল করতে পরামর্শ দেয়া হয়েছে। অথবা নিকটস্থ যেকোনো স্বাস্থ্যকেন্দ্র বা প্রাইভেট/সরকারি হাসপাতালের শরণাপন্ন হতে বলা হয়েছে।

এদিকে কেউ ৪৪৪/৯৯৯ নম্বরে কল করে কাঙ্ক্ষিত সেবা না পেলে দূতাবাসের নম্বর ১৭২৩৩৯২৫ (অফিস সময়ে) বা ৩৩৩৭৫১৫৫ নম্বরে কল করে সহযোগিতা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মিয়ানমারে ফেরত যাবে ১৮০ সেনা, ফিরবে ১৭০ বাংলাদেশি’
বাহরাইনে স্বাধীনতা ‍দিবস উদযাপন
বাহরাইনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন
বাহরাইনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
X
Fresh