• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অর্থ পাচারের তথ্য নেই: অর্থমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ১৭:৩১
অর্থ পাচারের তথ্য নেই: অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, অর্থ পাচারকারীদের তথ্য আমার কাছে নেই। কারও কাছে নামগুলো থাকলে আমাদের দেন, তাহলে কাজটি আমাদের জন্য সহজ হবে।

সোমবার (৭ জুন) সম্পূরক বাজেটের ওপর আলোচনায় বিদেশে পাচার হয়ে যাচ্ছে দেশের টাকা-বিরোধী দলের সংসদ সদস্যদের এমন অভিযোগের পর অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

অর্থপাচার ঠেকাতে সরকারের সক্রিয় ভূমিকা তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, এখনও পাচারকারীদের অনেকেই জেলে আছে। বিচার হচ্ছে। আগে যেমন ঢালাওভাবে চলে যেত, এখন তেমন নেই।

মুস্তফা কামাল বলেন, ‘এগুলো বন্ধ করার জন্য আগামী ছয় থেকে ১২ মাসের মধ্যে ১৫টি আইন দেখতে পারবেন। আমি নিজে জানি কীভাবে এগুলো হয়। কারা করে জানি না। অদক্ষ ব্যবস্থাপনা, ইনএফেকটিভ ম্যানেজমেন্টের জন্য এগুলো হয়। আমরা সংস্কারমুখী কাজ করবো।’

এর আগে আলোচনায় বিএনপির রুমিন ফারহানা ও জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ অর্থপাচার নিয়ে কথা বলেন।

জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ বলেন, আর্থিক খাতে অর্থমন্ত্রীর নেতৃত্ব সঠিক। কর্তৃত্ব দুর্বল। ব্যাংকে কর্তৃত্ব নেই। কর্তৃত্ব না থাকলে অবাধে এসব হবে। এক ব্যাংকের পরিচালক আরেক ব্যাংকের টাকা নিচ্ছেন। টাকা নিয়ে হুন্ডির মাধ্যমে বিদেশ পাঠাচ্ছেন।

বিএনপির আরেক সংসদ সদস্য রুমিন ফারহানা বলেন, ‘যখনই আওয়ামী লীগ ক্ষমতায় আসে, শেয়ারবাজার শুয়ে পড়ে। ’৯৬ সালে, ২০০৯ সালে শুয়ে পড়লো। তৎকালীন অর্থমন্ত্রী বললেন, তিনি শেয়ারবাজার বোঝেন না। শেয়ারবাজার ফটকা বাজার। সেই অর্থমন্ত্রী স্পষ্ট কথা বলতেন, দলের বিপক্ষে গেলেও বলতেন।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সংসদ সদস্য কোনো প্রার্থীর নির্বাচনী প্রচারণায় যেতে পারবেন না’
সংসদ সদস্যের গাড়িতে হামলা, যুবক আটক
আর সত্যি কথা বলবেন না আবুল কালাম আজাদ
‘নির্বাচনে খরচ ১ কোটি ২৬ লাখ, যেভাবেই হোক তুলবো’
X
Fresh