• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আগামী তিন দিনে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ

আরটিভি নিউজ

  ০৭ জুন ২০২১, ১২:২৪
আগামী তিন দিনে বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ
বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ

দেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আগমন ঘটেছে। এর প্রভাবে আগামী তিন দিনে দেশে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়তে পারে। দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে।

সোমবার (৭ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরে জানায়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্টাংশে মৌসুমিবায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়া অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ ও দিনাজপুর জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল (রোববার) কুষ্টিয়া ও নেত্রকোনা ছাড়া সারাদেশেই সামান্য থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে টেকনাফে ১২৯ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টি হয়েছে ১২ মিলিমিটার। অপরদিকে দেশের সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল যশোরে, ৩৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা তিন দিন ঝড় ও শিলাবৃষ্টির আশঙ্কা
স্কুলছাত্রীকে তিন দিন আটকে রেখে সংঘবদ্ধ ধর্ষণ
হিলি স্থলবন্দর দিয়ে রেকর্ড পরিমাণ আলু আমদানি, তবু কমছে না দাম 
সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি : জানা গেল লুট হওয়া টাকার পরিমাণ
X
Fresh