Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

লকডাউন মেয়াদ বাড়বে কিনা সিদ্ধান্ত রোববার

লকডাউন মেয়াদ বাড়বে কিনা সিদ্ধান্ত রোববার
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের মেয়াদ রোববার (৬ জুন) মধ্যরাতে শেষ হচ্ছে। এরপর তা আর বাড়বে কিনা, সে ব্যাপারে আজ শনিবার (৫ জুন) পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোনো সারসংক্ষেপও পাঠানো হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে করোনার সংক্রমণ রোধে বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হবে কিনা সে বিষয়ে রোববার (৬ জুন) জানা যাবে।

আরও পড়ুন...৯ বছরের শিশুকে দিয়ে হোটেলে দেহ ব্যবসা!

সংশ্লিষ্টরা বলছে, দুই সপ্তাহ ধরে সংক্রমণের হার অনুযায়ী জেলাভিত্তিক লকডাউনের সিদ্ধান্ত নিচ্ছে সরকার। এরইমধ্যে দেশের কয়েকটি জেলায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। ধারণা করা হচ্ছে, সারা দেশে লকডাউন নাও হতে পারে। আপাতত পরিস্থিতি বিবেচনায় নিয়ে জেলাভিত্তিক লকডাউনের সিদ্ধান্তেই অটল থাকতে পারে সরকার। তবে এটি নির্ভর করছে করোনাবিষয়ক জাতীয় কমিটির সুপারিশ এবং মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তের ওপর। এ বিষয়ে বিস্তারিত জানা যাবে আগামীকাল রোববার।

করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে লকডাউন ঘোষণা করে সরকার। সে শিথিল লকডাউন ছিল অনেকটাই অকার্যকর। পরে ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়। পরে লকডাউনের মেয়াদ পাঁচ দফায় বাড়ানো হয়।

এরপর ২৩ মে বিধিনিষেধের মেয়াদ ২৪ থেকে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়। সর্বশেষ ৩০ মে বিধিনিষেধের মেয়াদ ৬ জুন পর্যন্ত বাড়িয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

এমআই

RTV Drama
RTVPLUS