• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২১, ১২:৩০
সাত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ
সাত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় এবং সশরীরে পরীক্ষা ও হল খুলে দেয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেতে সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১১টায় রাজধানীর নীলক্ষেত মোড়ের পুলিশ বক্সের সামনে জড়ো হয়ে আন্দোলন শুরু করেন তারা। শিক্ষার্থীদের অবস্থানের কারণে বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে।

আরও পড়ুন...লঞ্চের কেবিনে ধ'র্ষণের পর তরুণীকে সদরঘাট রেখে পালাল তরুণ

আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি করেন, বন্ধের ১৪ মাস হয়ে গেলেও শিক্ষা কার্যক্রম নিয়ে শিক্ষা মন্ত্রণালয় বা কলেজ প্রশাসন থেকে কোনো রোডম্যাপ ঘোষণা করা হয়নি। বরং কোনো পরিকল্পনা ছাড়া একের পর এক তারিখ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয় থেকে এক প্রকার দায়িত্ব এড়িয়ে যাওয়া হয়েছে।

তারা আরও দাবি করেন, অনলাইন ক্লাস চালু রাখা হয়েছে যেখানে আর্থিক সংকট ও নেটওয়ার্ক সমস্যার কারণে অধিকাংশ শিক্ষার্থী অংশ নিতে পারেনি। যার ফলে অনেক শিক্ষার্থী শিক্ষা কার্যক্রম থেকে ঝরে পড়েছে। অথচ যেখানে অফিস-আদালত খোলা রাখা হয়েছে সেখানে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ রাখাটা অযৌক্তিক।

আরও পড়ুন...নেতানিয়াহুকে হটিয়ে ইসরায়েলে বিরোধী দলগুলো সরকার গঠনে সম্মত

অবস্থান কর্মসূচি নিয়ে ইডেন কলেজে শিক্ষার্থী সানজিদা বলেন, ভবিষ্যতে যারা দেশ পরিচালনা করবে তাদেরকে আজ রাস্তায় নামতে হচ্ছে। শিক্ষার্থীরা এখন সচেতন, আপনারা তাদের ভয় পাচ্ছেন বলেই শিক্ষা প্রতিষ্ঠান খুলতে চাচ্ছে না সরকার।

কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা বলেন, করোনাকালীন এই সময় অনেকেই টিউশন হারিয়ে অনিশ্চিত জীবনযাপন করছেন। অন্যদিকে প্রস্তুতির পর্যাপ্ত সময় না দিয়ে, হল ক্যাম্পাস খুলে না দিয়ে, যথাযথ রোডম্যাপ তৈরি না করে, পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলে শিক্ষার্থীরা আরেক নতুন সংকটে পড়বে। প্রস্তুতির সময় না দিলে ফলাফল বিপর্যয় হবে।

আরও পড়ুন...যুক্তরাষ্ট্রের গবেষকরা বলছেন অর্ধেক হয়ে যেতে পারে বাংলাদেশের জনসংখ্যা

এমআই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবির ভর্তি পরীক্ষায় প্রথম হলেন যারা
ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম প্রিয়ন্তী মণ্ডল
ঢাবির ভর্তি পরীক্ষার ফল যেভাবে জানবেন
পহেলা বৈশাখে ঢাবিতে মানতে হবে যেসব নির্দেশনা
X
Fresh