• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিদ্যালয় খুললেই ১ হাজার টাকা উপহার পাচ্ছে প্রাথমিকের শিক্ষার্থীরা

আরটিভি নিউজ

  ০১ জুন ২০২১, ১৩:৩৪
বিদ্যালয় খুললেই ১ হাজার টাকা উপহার পাচ্ছে প্রাথমিকের শিক্ষার্থীরা
প্রাথমিকের শিক্ষার্থী

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার পর সব শিক্ষার্থীদের উপহার হিসেবে এক হাজার করে টাকা দেবে সরকার। জামা-জুতা কেনার জন্য প্রধানমন্ত্রীর ঘোষিত কিডস অ্যালাউন্স হিসেবে এ টাকা পাবে শিক্ষার্থীরা।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলে আগামী ১৩ জুন দেশের সব প্রাথমিক বিদ্যালয় খোলার কথা রয়েছে। গণশিক্ষা মন্ত্রণালয় ও উপবৃত্তি প্রকল্প সূত্রে এ তথ্য জানা গেছে, তবে কোনো কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব না হলেও জুনের মধ্যেই এ টাকা পাবে শিক্ষার্থীরা।

প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ছয় মাসের উপবৃত্তি বিতরণ চলছে। এ টাকা বিতরণ শেষ হওয়ার পর জুনের ১০ তারিখের পর জামা-জুতা কেনার জন্য কিডস অ্যালাউন্স বাবদ এক হাজার টাকা করে বিতরণ শুরু হবে। কোনো কারণে শিক্ষাপ্রতিষ্ঠান ১৩ জুন খোলা সম্ভব না হলেও এ টাকা বিতরণ করা হবে। এককালীন টাকা বিতরণের জন্য শিক্ষার্থীদের তথ্য সংগ্রহ শেষ হয়েছে। এখন শুধু সময় সুযোগ মতো শিক্ষার্থীদের মায়ের নগদ অ্যাকাউন্টে টাকা পাঠানো হবে।

প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. ইউসুফ আলী বলেন, এখন ২০২০ সালের শেষ ছয় মাসের উপবৃত্তি বিতরণ করা হচ্ছে। এটা শেষ হলেই জামা-জুতা কেনার জন্য এককালীন এক হাজার টাকা বিতরণ শুরু হবে। সব ধরনের প্রস্তুতি শেষ। প্রায় ১৫ মাস পর স্কুলের আঙিনায় পা রাখবে ক্ষুদে শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের স্কুলে আসার উপহার হিসেবে এ টাকা দেওয়া হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৬ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ঝুলন্ত মরদেহ উদ্ধার
গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা
বিশ্বের শীর্ষ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাংলাদেশের মাত্র ৩টি
X
Fresh