• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মাত্র ৮৫ মিলিমিটার বৃষ্টিতে তলিয়ে যায় ঢাকার বহু রাস্তা

আরটিভি নিউজ

  ০১ জুন ২০২১, ১২:৫৭
ছবি- আরটিভি নিউজ।

রাজধানীতে গতকাল দিনগত রাত থেকেই থেমে থেমে বৃষ্টি শুরু হয়। আজ মঙ্গলবার (১ জুন) সকাল থেকে মুষলধারে বৃষ্টি হয়। ঢাকায় সকাল সাড়ে ৬টার ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

আর এই বৃষ্টিপাতে রাজধানীর অনেক অলিগলিতে ও রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এতে কর্মজীবী মানুষের জীবনে নেমে এসেছে দুর্ভোগ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ সময় ময়মনসিংহে ৪৮ মিলিমিটার, নেত্রকোণায় ৩৬ মিলিমিটার, টাঙ্গাইলে ৩৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে দেশের সর্বোচ্চ ১০৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নেত্রকোণায় হয়েছে ৯৭ মিলিমিটার।

বিষয়টি নিয়ে আবহাওয়াবিদ আফতাব উদ্দিন গণমাধ্যমকে জানান, পুবালী ও পশ্চিমা লঘুচাপের মিলনে ঢাকাসহ বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে। সকাল থেকে দমকা বাতাসসহ বজ্রবৃষ্টি চলছে। বাংলাদেশে বর্ষাও সমাগত।

তিনি আরও জানান, ঢাকায় মঙ্গলবারও বৃষ্টি চলবে। কয়েকদিন পরে বৃষ্টি কমে আসবে এখানে। তবে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে বৃষ্টির প্রবণতা থাকবে। বর্ষা যেহেতু চার-পাঁচ দিন পরে টেকনাফে পৌঁছবে, সেখানেও বৃষ্টি বাড়বে।

এদিকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েই চলছে নারী নির্যাতন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
তাপমাত্রা নিয়ে আবহাওয়া অধিদপ্তরের নতুন বার্তা
X
Fresh