• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজ থেকে হাইকোর্টে ভার্চুয়ালি বিচার শুরু ২১ বেঞ্চে

আরটিভি নিউজ

  ০১ জুন ২০২১, ১০:১২
আজ থেকে হাইকোর্টে ভার্চুয়ালি বিচার চলবে ২১ বেঞ্চে
হাইকোর্ট (ফাইল ছবি)

শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে বিচারকার্য পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ২১টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আজ মঙ্গলবার (১ জুন) থেকে চলমান এই ২১ বেঞ্চের মধ্যে ১৫টি দ্বৈত বেঞ্চ এবং ছয়টি একক বেঞ্চ রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, এখন থেকে সপ্তাহে পাঁচদিন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ, চেম্বার জজ আদালত তিন দিন ও হাইকোর্টের ২১টি বেঞ্চে সপ্তাহের প্রতি কার্যদিবস ভার্চুয়ালি বিচার কার্যক্রম পরিচালিত হবে।

আজ মঙ্গলবার (১ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ছুটির দিন ছাড়া সপ্তাহে পাঁচদিনই বসবে আপিল বিভাগ। তবে ভার্চুয়ালি বিচার কাজ পরিচালনা করা হবে। এ বিষয়ে সোমবার (৩১ মে) আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞার স্বাক্ষরে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপিল বিভাগের এক নম্বর কোর্ট তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে মঙ্গলবার (১ জুন) থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সপ্তাহের প্রতি রোববার থেকে বৃহস্পতিবার (সাপ্তাহিক ও সরকারি ছটি ব্যতিরেকে) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত (সাড়ে ১১টা থেকে ১২টা বিরতিসহ) বিচার কাজ পরিচালিত হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
অনুমোদনহীন রেস্তোরাঁয় অভিযান প্রসঙ্গে যা বললেন হাইকোর্ট
X
Fresh