Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

তমিজি হকের মামলায় ব্রিটিশ নাগরিক উইলিম্যানকে দুবাই ত্যাগে নিষেধাজ্ঞা 

তমিজি হকের মামলায় ব্রিটিশ নাগরিক উইলিম্যানকে দুবাই ত্যাগে নিষেধাজ্ঞা 
তমিজি হকের মামলায় ব্রিটিশ নাগরিক উইলিম্যানকে দুবাই ত্যাগে নিষেধাজ্ঞা 

ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানের পাঠানো আইনি নোটিশে জয় পেয়েছে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হক। সম্প্রতি দুবাইয়ের এক আদালতের রায়ে এই জয় পান তিনি।

এ বছরের ৪ ফেব্রুয়ারি দুবাইয়ে বাড়ি কেনার জেরে ৫০ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ চেয়ে আদম তমিজি হককে আইনি নোটিশ পাঠায় ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যান। সেই আইনি নোটিশ পেয়ে দুবাইয়ে একটি মামলা দায়ের করেন আদম তমিজি হক। সেই মামলায় নিজের পক্ষে রায় পান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানের ৫০ লাখ মার্কিন ডলার ক্ষতিপূরণ চাওয়ার অভিযোগটি মিথ্যা প্রমাণিত হওয়ায় দুবাই আদালত ১ লাখ ৪০ হাজার দিরাম আদম তমিজি হককে ফেরত দিতে বলেছে। পরবর্তীতে কারো বিরুদ্ধে যাতে এই ধরনের মিথ্যা অভিযোগ না আনা হয়, সে বিষয়েও ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানকে সতর্ক করেছেন আদালত। এছাড়াও আদালত উইলিম্যানের পাসপোর্টটি জব্দ করা এবং ১,৪০,০০০ দিরহাম জরিমানা না দেওয়া পর্যন্ত কেন্দ্রীয় কোষাগারে জমা রাখার নির্দেশ দেন। অর্থ প্রদানের সাথে সাথে বিষয়টি নিস্পত্তি হবে।

আদালতের রায়ের পর ২৫ মে (মঙ্গলবার) হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হকের পক্ষে বাংলাদেশের সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানকে একটি আইনি নোটিশ পাঠান।

আইনি নোটিশে বলা হয়, হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হকের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ আনায় সুনাম ক্ষুণ্ন করে দেশের বিভিন্ন অনলাইন কিংবা পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। যার কারণে আদম তমিজি হকের আত্মসম্মানে ব্যাপক ক্ষতি হয়েছে। ফলে ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানকে এই মিথ্যা মামলার জন্য ক্ষমা চেয়ে কমপক্ষে দুটি অনলাইন কিংবা পত্রিকায় সংবাদ প্রকাশ করতে বলা হয়েছে। যদি এটি না করা হয় তাহলে জেরেমি উইলিম্যানের বিরুদ্ধে দুবাই ও বাংলাদেশের আদালতে মানহানিকর মামলা করা হবে বলেও নোটিশে বলা হয়েছে।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS