• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

করোনার টিকার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে মোমেনের ফোন

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ২২:৪৪
করোনার টিকার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে মোমেনের ফোন
ফাইল ছবি

করোনার টিকার জন্য আবারও ভারত সরকারের দ্বারস্ত হয়েছে বাংলাদেশ। সেরামের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা দ্রুত পাঠাতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করকে মঙ্গলবার ফোন করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে ফোনালাপে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন দ্রুত বাংলাদেশে টিকা পাঠাতে অনুরোধ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজের চাহিদাসহ বাংলাদেশের অবস্থান সম্পর্কে অবগত আছেন। এ সময় আব্দুল মোমেন ভারতে ঘূর্ণিঝড়সহ করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের প্রতি শোক প্রকাশ করেন এবং তাঁদের আত্মার শান্তি কামনা করেন। এ ছাড়া মৃত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত যেহেতু সময়মতো টিকা দিতে পারেনি, সে জন্য বাংলাদেশকে খুব শিগগির টিকা দিতে তিনি এরই মধ্যে অনুরোধ করেছেন যুক্তরাষ্ট্রকে। বাংলাদেশকে টিকা দিতে যুক্তরাষ্ট্রকে বলার জন্য ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে তিনি অনুরোধ জানান। এস জয়শঙ্করও এ বিষয়ে যুক্তরাষ্ট্রকে অনুরোধ করবেন বলে আশ্বাস দেন।

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারত এর আগে বাংলাদেশকে ৩২ লাখ ডোজ টিকা উপহার দিলেও এখন নিজেদের চাহিদাই মেটাতে পারছে না। তাই তারা টিকা রপ্তানিতে দিয়েছে নিষেধাজ্ঞা।

নিষেধাজ্ঞার কারণে টিকা রপ্তানি করতে না পারা সেরামের নির্বাহী প্রধান আদর পুনাওয়ালা মঙ্গলবারই বলেছেন, ভারতকে বাদ রেখে তারা বাইরে টিকা দেওয়ার কথা ভাববে না।

এসএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
ঈদের ছুটিতে ২ হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ঝটিকা পরিদর্শন
করোনা টিকায় স্নায়ুতে দেখা দিতে পারে জটিল পার্শ্বপ্রতিক্রিয়া!
বান্দরবানে চলছে ভার্টিকাল ড্রিমার ম্যারাথন দৌড়
X
Fresh