Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৬ জুন ২০২১, ২ আষাঢ় ১৪২৮

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ১৩:৫১
আপডেট : ১৮ মে ২০২১, ১৪:৫৫

সাংবাদিক রোজিনা গ্রেপ্তার: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বয়কটের ঘোষণা

সাংবাদিক রোজিনা গ্রেপ্তার: স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ বয়কটের ঘোষণা
রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও তাকে নিঃশর্ত মুক্তির দাবি

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করে গ্রেপ্তারের প্রতিবাদ ও তার মামলা প্রত্যাহারসহ তাকে দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিক সমাজ। অবিলম্বে মামলা প্রত্যাহার করে সসম্মানে তার মুক্তি না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ইতিবাচক সংবাদ বয়কটের ঘোষণা সাংবাদিকদের।

আজ মঙ্গলবার দুপুরের দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে মানববন্ধন করে এই দাবি জানান এবং এই ঘটনার জন্য সাংবাদিকদের কাছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এসময় যে আইনে রোজিনা ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে তা বাতিলের দাবি জানানো হয় ঢাকা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে।

অপরদিকে রোজিনা ইসলামের মামলা প্রত্যাহার ও তাকে নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল বুধবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে সচিবালয় রিপোর্টার্স ফোরাম।

রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ধরনের ইতিবাচক সংবাদ বয়কটের ঘোষণা দেন বাংলাদেশ সেক্রেটারিয়াট রিপোর্টার্স ফোরাম বিএসআরএফ-এর সভাপতি তপন বিশ্বাস।

তিনি বলেন, আমরা বিএসআরএফ এর পক্ষ থেকে আমাদের সহকর্মী পেশাগত কাজে গিয়ে হেনস্তা, তাকে নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা ১২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি করবো। রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ব্রিফিং বর্জন করবো। তথ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবো এবং আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করে জামিনের ব্যাপারে কথা বলবো।

সোমবার রাতে তাকে গ্রেপ্তারে প্রতিবাদ ও মুক্তির দাবি জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

এছাড়াও রোজিনা ইসলামকে গ্রেপ্তারে নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ হেলথ্ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ), বাংলাদেশ ব্রডকাস্ট জার্নালিস্ট ফোরাম বিজেসি ও জাতীয় মানবাধিকার কমিশন।

উল্লেখ্য, আজ (মঙ্গলবার) সকালে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত সকাল ১১টার সংবাদ সম্মেলন বয়কট করেছে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS