Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

বৃষ্টিতেও কাজ হচ্ছে না, কাল তাপমাত্রা আরও বাড়বে

বৃষ্টিতেও কাজ হচ্ছে না, কাল তাপমাত্রা আরও বাড়বে
বৃষ্টিতেও কাজ হচ্ছে না, কাল তাপমাত্রা আরও বাড়বে

দেশের অধিকাংশ অঞ্চলে আগামীকাল অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আজ শনিবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাঙ্গামাটি, চাঁদপুর, মাইজীকোর্ট এবং সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ শনিবার (১৫ মে) সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাগেরহাট জেলার মোংলায়, ৩৬ দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার। গত ২৪ ঘণ্টায় দেশে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে সিলেটে, ৪২ মিলিমিটার।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমান বলেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎলগ্ন এলাকায় অবস্থান করছে। রাঙ্গামাটি, চাঁদপুর, মাইজীকোর্ট এবং সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এদিকে শনিবার বিকেল সাড়ে ৫টার পর থেকে প্রায় দুইঘণ্টা ঝুম বৃষ্টি হয় রাজধানী ঢাকাসহ আশপাশের কয়েকটি জেলায়। বিকেলে রাজধানী ঢাকাসহ ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের বেশ কিছু জায়গায় দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হয়েছে। সারাদিনে প্রচণ্ড গরমের মধ্যে এক পশলা বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা হাওয়ায় জনজীবনে স্বস্তি নেমে আসে।

পি

RTV Drama
RTVPLUS