Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে
গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছে ১২ হাজার ১২৪ জন। তবে গত ২৪ ঘণ্টায় কম সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের পরিমাণ ২৬১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জন।

শনিবার (১৫ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। এর আগে গত ১৩ ফেব্রুয়ারি ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। দুই মাস পর আজই শনাক্তের সংখ্যা এতটা কমল।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২২ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন, চট্টগ্রামের ৮ জন ও খুলনার ১ জন। মারা যাওয়াদের মধ্যে ১৭ জন পুরুষ ও ৫ জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মারা যাওয়া ১২ হাজার ১২৪ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৭৭৯ জন ও নারী ৩ হাজার ৩৪৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১২ জনেরই বয়স ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৬ জন এবং ৪১ থেকে ৫০ বছরের ৪ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্ত হয়। ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ১৮ মার্চ প্রথম দেশে করোনায় দেশে মারা যাওয়ার খবর পাওয়া যায়।

এসএস/পি

RTV Drama
RTVPLUS