• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হেফাজত নিয়ে গুজব ছড়ানোয় ইউটিউব চ্যানেলের পরিচালক গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ১১ মে ২০২১, ১৬:০২
হেফাজত নিয়ে গুজব ছড়ানোয় ইউটিউব চ্যানেলের পরিচালক গ্রেপ্তার
হেফাজত নিয়ে গুজব ছড়ানোয় ইউটিউব চ্যানেলের পরিচালক গ্রেপ্তার

হেফাজতে ইসলামের নেতাদের রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে এমন গুজব ছড়ানোর অভিযোগে ‘হোলি টিউব ২৪’ নামের একটি ইউটিউব চ্যানেলের পরিচালক আবদুর রহিম ওরফে শেরপুরী (৩৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল সোমবার (১১ মে) রাতে বগুড়া থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

সিটিটিসি সূত্রে জানা যায়, হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাদেরকে রিমান্ডে নির্যাতন করা হচ্ছে বলে বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইউটিউব চ্যানেল থেকে মিথ্যা ও উসকানিমূলক গুজব ছড়ানো হচ্ছিলো।

সাইবার অপরাধ তদন্ত বিভাগ জানান, আবদুর রহিম তার ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করছিলেন।

সিটিটিসির সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপকমিশনার মো. নাজমুল ইসলাম জানিয়েছেন, প্রযুক্তির সহায়তায় জানা যায়, হোলি টিউব ২৪ চ্যানেলের পরিচালক আবদুর রহিম ও রানা মণ্ডল। তারা এই চ্যানেল ব্যবহার করে মিথ্যা ও উসকানিমূলক তথ্যসহ গুজব প্রচার করে আসছিলেন। এই অভিযোগে গত ২৬ এপ্রিল গাইবান্ধার ফুটানিবাজারের স্টুডিওতে অভিযান চালিয়ে রানা মণ্ডলকে গ্রেপ্তার করা হয়। তিনি কারাগারে আছেন। তারই ধারাবাহিকতায় আবদুর রহিমকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর রহিমকে ঢাকার মিন্টো রোডের সিটিটিসির কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
পুলিশ হেফাজতে যুবদল নেতার মৃত্যুর অভিযোগ 
ধর্ষণ মামলায় জামিন পেলেন হেফাজত নেতা মামুনুল হক
বাংলাদেশকে টার্গেট করে বিদেশি গণমাধ্যমের নকল ইউটিউব চ্যানেল  
X
Fresh