• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবেগী মানুষের কারণে গ্রামের প্রিয়জনরাও সংক্রমিত হবে (ভিডিও)

এ আর বাদল, আরটিভি নিউজ

  ১০ মে ২০২১, ১৪:২৬
আবেগী মানুষের কারণে গ্রামের প্রিয়জনরাও সংক্রমিত হবে
আবেগী মানুষের কারণে গ্রামের প্রিয়জনরাও সংক্রমিত হবে

ঈদ উপলক্ষে গন্তব্যে যেতে বাস বদল করে জেলায় থেকে জেলায় সারাদেশে সংক্রমণ ঝুঁকি বাড়ছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সংক্রমিত ব্যক্তি যদি ঢাকা থেকে নীলফামারী যেতে সব জেলায় নেমে বাস বদল করেন সেক্ষেত্রে গাড়ির স্টাফসহ অন্যদের শরীরে ভাইরাস ছড়াবেই। এতে সব জেলায় ছড়াবে করোনাভাইরাস। ফলে মে মাসের শেষে বা জুনের শুরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ার আশঙ্কা করছেন তারা। এজন্য এখনই সব ধরনের পরিবহন ও মার্কেট বন্ধের পরামর্শ তাদের।

দূরপাল্লার বাস বন্ধ থাকলেও ঈদের মতো এমন উৎসবে বছরে একবার হলেও মায়ের মুখ দেখার আকুতি থাকে ঘরমুখো যাত্রীদের। করোনার ভয় আর বিধি-নিষেধ যেন তুচ্ছ এমন আবেগের কাছে।

এ সমস্যার বিষয়ে কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, শহরে ঝুঁকি বেশি। ঝুঁকির মধ্যে এই ভাইরাসটি সঙ্গে নিয়ে গ্রামে যাচ্ছে মানুষ। এ কারণে মে মাসের শেষের দিকে আর জুলাই মাসে সংক্রমণ আর মৃত্যুর হার বাড়তে পারে। এমন আবেগী মানুষের কারণে মা ও গ্রামের প্রিয়জনরা সংক্রমিত হবে। এতে করোনা পরিস্থিতি ভয়াবহ হওয়ার সম্ভাবনা রয়েছে। যা কাম্য নয়।

এই সমস্যা নিয়ে স্বাস্থ্য বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ বলেন, যে ব্যক্তির শরীরে ভাইরাসটি আছে সে কিন্তু ভেঙে ভেঙে বাড়ি যাচ্ছে। এ কারণে প্রতিটি স্থানে ভাইরাস ছড়িয়ে যাবে। এটি কিন্তু খুবই ঝুঁকিপূর্ণ। আর যারা গ্রামে যাচ্ছেন শুধু তারা নন, অন্যকেও ঝুঁকিতে ফেলছেন। এ কারণে স্বাস্থ্যবিধি মানাতে এবং মানুষের চলাচল নিয়ন্ত্রণ করতে সরকারকে এখনই কঠোর হতে হবে।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh