Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

শহীদ উদ্দীনের কর্নেল পদবি বাতিল করে প্রজ্ঞাপন

শহীদ উদ্দীনের কর্নেল পদবি বাতিল করে প্রজ্ঞাপন
বিদেশে অবস্থানরত বরখাস্ত সেনা কর্মকর্তা মো. শহীদ উদ্দীন

বিদেশে অবস্থানরত বরখাস্ত সেনা কর্মকর্তা মো. শহীদ উদ্দীনের কর্নেল পদে ভূতাপেক্ষ পদোন্নতি এবং অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করেছে সরকার। গত ৩ মে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ওই প্রজ্ঞাপনের কপি সেনা সদরসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে পাঠানো হয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব ওয়াহিদা সুলতানা স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ২০০৯ সালের ১৪ ডিসেম্বর প্রজ্ঞাপনে কর্নেল মো. শহীদ উদ্দীন খান (অব.) এর বরখাস্তের পরিবর্তে স্বাভাবিক অবসর সংক্রান্ত আদেশ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ২০১০ সালের ২৩ মার্চ প্রজ্ঞাপনে ওই কর্মকর্তার কর্নেল পদে ভূতাপেক্ষ পদোন্নতিসহ অকালীন অবসর সংক্রান্ত আদেশ বাতিল করা হলো। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

দেশে আয়কর ফাঁকির মামলায় ৯ বছরের সাজাপ্রাপ্ত আসামি শহীদ উদ্দীন খানের বিরুদ্ধে অনলাইনে বিভিন্ন গুজব ছড়ানোর অভিযোগ রয়েছে। লন্ডনেও বিভিন্ন অভিযোগে অভিযুক্ত তিনি।

মো. শহীদ উদ্দীন খান সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অনলাইনে বিভিন্ন টকশোতে সেনাবাহিনী, সশস্ত্র বাহিনী সম্পর্কে বিষোদগারমূলক বক্তব্য দিয়ে আসছিলেন। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সামরিক উপদেষ্টা এবং সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে বিষোদগারমূলক বক্তব্য দিচ্ছিলেন।

পি

RTV Drama
RTVPLUS