Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে
করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৮৩৩ জনে। এছাড়া এই সময়ের মধ্যে আরও নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬৮২ জন। এ পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭০ হাজার ৮৪২ জন।

শুক্রবার (৭ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৩২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১৩টি। আর করোনামুক্ত হয়েছেন ২ হাজার ১৭৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৪ হাজার ৩৪১ জন।

অপরদিকে মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৯ জন, চট্টগ্রামের ১১ জন, রাজশাহীর ২ জন, খুলনার ১ জন, বরিশালের ১ জন, সিলেটের ২ জন এবং ময়মনসিংহের ১ জন। মারা যাওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ ও ১৪ জন নারী। এ পর্যন্ত মোট মারা যাওয়া ১১ হাজার ৮৩৩ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৫৮৯ জন এবং নারী ৩ হাজার ২৪৪ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২০ জনেরই বয়স ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু খবর আসে।

পি

RTV Drama
RTVPLUS