Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

চলমান লকডাউনের মেয়াদ বাড়ছে ১৬ মে পর্যন্ত

চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ছে আগামী ১৬ মে পর্যন্ত
চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ছে আগামী ১৬ মে পর্যন্ত

করোনাভাইরাস সংক্রমণরোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ছে। তবে জেলার মধ্যে গাড়ি চললেও আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মন্ত্রিসভা বৈঠকের পর সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

তিনি আরও বলেন, মাস্ক না পরলে এবং স্বাস্থ্যবিধি না মানলে কঠোর শাস্তির বিধানে যাচ্ছে সরকার। প্রতিটি শপিংমলে পুলিশ যাবে। তারা স্বাস্থ্যবিধি না মানলে মার্কেট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, আগামী ৬ মে থেকে ঈদকে সামনে রেখে জনস্বার্থ বিবেচনায় সরকার শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর ব্যাপারে সক্রিয় চিন্তা ভাবনা করছে। জেলার গাড়িগুলো জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। কোনভাবেই জেলার সীমানা অতিক্রম করতে পারবে না। সিটির ক্ষেত্রেও সিটি পরিবহন সিটির বাইরে যেতে পারবে না।

তিনি আরও বলেন, ঢাকা থেকে ছেড়ে যাওয়া কোন গাড়ি ঢাকা জেলার সীমারেখার বাইরে যেতে পারবে না। পরিবহনগুলোকে অবশ্যই অর্ধেক আসন খালি রেখে নতুন সমন্বয়কৃত ভাড়ায় চলতে হবে। অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। পরিবহন শ্রমিক ও যাত্রীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে এবং প্রতি ট্রিপে গাড়ি জীবাণুমুক্ত করাও বাধ্যতামূলক হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, করোনা কখন কমে আবার কখন বাড়ে- তা বলা যায় না। তাই আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। করোনা নিয়ে আত্মতুষ্টিতে ভোগার কোন কারণ নেই। প্রতিবেশী রাষ্ট্র ভারত থেকে আমাদের সকলকে শিক্ষা নিতে হবে এবং সামাজিক দূরত্ব ও শতভাগ মাস্ক পরিধান করতে হবে।

পি

আরও পড়ুন...

RTV Drama
RTVPLUS