Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

হাইকোর্টের একটি ভার্চুয়াল বেঞ্চ পুনর্গঠন

হাইকোর্টের একটি ভার্চুয়াল বেঞ্চ পুনর্গঠন
হাইকোর্ট (ফাইল ছবি)

করোনাভাইরাসের সংক্রমণরোধে চলমান লকডাউনের মধ্যে সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাতটি ভার্চুয়াল বেঞ্চের মধ্যে একটিকে পুনর্গঠন করা হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (৩ মে) এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন পুনর্গঠিত বেঞ্চের নেতৃত্বে রয়েছেন হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলামের সঙ্গে বিচারপতি মো. ইকবাল কবির। তবে এর আগে বিচারপতি মোস্তফা জামান ইসলামের সঙ্গে বিচারপতি মো. সোহরাওয়ার্দী দায়িত্ব পালন করে আসছিলেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গত ২৯ এপ্রিল সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে দ্বৈত সাতটি বেঞ্চ গঠন করেছিলেন। ওইসব বেঞ্চের দায়িত্বপ্রাপ্ত বিচারপতিরা হলেন- বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এসএম মনিরুজ্জামান, বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিন এবং বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দী।

আদালত সূত্রে জানা গেছে, চলমান লকডাউনের মাঝে সীমিত পরিসরে পরিচালিত হচ্ছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ, চেম্বার জজ আদালত ও হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম।

পি

RTV Drama
RTVPLUS