• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

অসহনীয় গরম, আজও তাপমাত্রা বাড়বে

আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২১, ১০:৪৯
ছবি- ডয়চে ভেলে।

গতকাল শনিবার রংপুর ছাড়া সারা দেশের প্রায় সব অঞ্চলেই তীব্র গরম অনুভূত হয়েছে। তার মধ্যে সর্বোচ্চ ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে যশোরে। অন্যান্য অঞ্চলগুলোর অধিকাংশ ক্ষেত্রেই তাপমাত্রা ছিল ৩৭, ৩৮, ৩৯ ডিগ্রি সেলসিয়াসে।

আর এই গরমে যারা বাইরে কাজ করে থাকেন। বিশেষ করে শ্রমিকদের জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজও তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুযায়ী, শনিবার ঢাকায় ৩৮, টাঙ্গাইলে ৩৭, ফরিদপুরে ৩৮.২, মাদারীপুরে ৩৭.৫, গোপালগঞ্জে ৩৮.৫, নিকলিতে ৩৬, ময়মনসিংহে ৩৬, নেত্রকোনায় ৩৬, চট্টগ্রামে ৩৭, সন্দ্বীপে ৩৮.১, সীতাকুণ্ডে ৩৯.৫, রাঙ্গামাটিতে ৩৮.৫, কুমিল্লায় ৩৭.৫, চাঁদপুরে ৩৮, মাইজদী কোর্টে ৩৭.৫, ফেনীতে ৩৭.৮, হাতিয়ায় ৩৭.৪, কক্সবাজারে ৩৬.৭, কুতুবদিয়ায় ৩৫.৫, টেকনাফে ৩৫.৭, সিলেটে ৩৫.৭, শ্রীমঙ্গলে ৩৬.২, রাজশাহীতে ৩৯, ঈশ্বরদীতে ৩৮, বগুড়ায় ৩৬.৭, বদলগাছীতে ৩৭.৪, তাড়াশে ৩৫.৬, রংপুরে ৩৪.৫, দিনাজপুরে ৩৫, সৈয়দপুরে ৩৫.৮, তেঁতুলিয়ায় ৩৪.৮, ডিমলায় ৩৪.৫, রাজারহাটে ৩৪, খুলনায় ৩৯.৬, মোংলায় ৩৯.৪, সাতক্ষীরায় ৩৮.২, যশোরে ৪০, চুয়াডাঙ্গায় ৩৯.৫, কুমারখালীতে ৩৯, বরিশালে ৩৮.২, পটুয়াখালীতে ৩৮.৩, খেপুপাড়ায় ৩৮.৭ ও ভোলায় ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।

তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের কেনাকাটা করে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির
ইরানে ফের হামলা হলে ইসরায়েল বলে কিছু থাকবে না : রাইসি
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
২৪ এপ্রিল : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh