Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

ডাক্তার-ম্যাজিস্ট্রেট-পুলিশের বিতণ্ডা, আদেশ দেননি হাইকোর্ট

ডাক্তার-ম্যাজিস্ট্রেট-পুলিশের বিতণ্ডা, আদেশ দেননি হাইকোর্ট
ফাইল ছবি

চলমান ‘লকডাউনে’ রাজধানীর এলিফ্যান্ট রোডে মুভমেন্ট পাস ও পরিচয়পত্র দেখতে চাওয়া নিয়ে এক চিকিৎসকের সঙ্গে ম্যাজিস্ট্রেট ও পুলিশের বিতণ্ডায় কোনও আদেশ দেননি হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ বাগবিতণ্ডার ঘটনাটি নিয়ে প্রকাশিত সংবাদপত্রের প্রতিবেদন আদালতের নজরে এনে সুয়ো মুটো আদেশের জন্য আবেদন করেছিলেন।

আদালত এই আবেদনের পরিপ্রেক্ষিতে বলেন, ওই ঘটনায় আইনজীবী সংক্ষুব্ধ ব্যক্তি নন। তাই তিনি এ ব্যাপারে আদেশ চাইতে পারেন না।

অ্যাডভোকেট ইউনুস আলীকে বিচারপতি এম ইনায়েতুর রহিম বলেন, ওই ঘটনায় সংক্ষুব্ধ কেউ আমাদের কাছে আদেশ চাইলে আমরা ব্যাপারটি দেখব।

অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ আদালতকে বলেন, গতকাল (১৮ এপ্রিল) একজন চিকিৎসককে পুলিশ হয়রানি করেছে। আমি জনস্বার্থে এই ঘটনাটি আপনাদের কাছে উপস্থাপন করছি। একজন নারী চিকিৎসককে রাস্তায় হেনস্তা করা হয়েছে- এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা চাচ্ছি। তখন আদালত বলেন, পুলিশ-চিকিৎসক ও ম্যাজিস্ট্রেট রাস্তায় বাগবিতণ্ডা করেছেন। তাকেই আদালতে আসতে হবে। তখন বিষয়টি দেখা যাবে।’

এ ব্যাপারে ইউনুস আলী বলেন, সরকারকে ওই ঘটনা তদন্ত করে জড়িত ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আদেশের জন্য আমি হাইকোর্টে আবেদন করব।

এসএস

RTV Drama
RTVPLUS