Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সন্ধ্যা নাগাদ বিধিনিষেধ বাড়ানোর প্রজ্ঞাপন: প্রতিমন্ত্রী

সন্ধ্যা নাগাদ বিধিনিষেধ বাড়ানোর প্রজ্ঞাপন: প্রতিমন্ত্রী
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি

করোনাভাইরাস সংক্রমণরোধে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, এ সংক্রান্ত প্রজ্ঞাপন আজ সোমবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় জারি করা হতে পারে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি রোববার বৈঠক করে বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে। আমরা আজ ভার্চুয়াল বৈঠক করেছি। পরিস্থিতি পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে চলমান বিধিনিষেধ ২২ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজই এ সিদ্ধান্তের সামারি পাঠানো হবে। প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সন্ধ্যা নাগাদ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে।

আরও পড়ুনঃ মামুনুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর ( ভিডিও)

চলমান কঠোর লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সচিবদের সভায় আজ সোমবার (১৯ এপ্রিল) সকালে এ সিদ্ধান্ত হয়।

চলমান লকডাউন ১৪ এপ্রিল থেকে শুরু হয়ে ২১ তারিখ পর্যন্ত চলার কথা ছিল। তার দুদিন আগেই জাতীয় পরামর্শক কমিটির সুপারিশ আমলে নিয়ে আজ লকডাউন একসপ্তাহ বাড়িয়ে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেয় সরকার।

আরও পড়ুনঃ আমাকে হেনস্তার পর হাত বাড়ায় আমার মেয়ের দিকে: বাঁধন

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার সারাদেশে আরো এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন বাড়ানোর সক্রিয় চিন্তা ভাবনা করছে। জীবন ও জীবীকার প্রয়োজনে সরকার ঈদের আগে লকডাউন শিথিলেরও চিন্তা-ভাবনা করছে।

পি

RTV Drama
RTVPLUS