Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরও এক সপ্তাহ কঠোর লকডাউনের সুপারিশ

সংগৃহীত

দেশে করোনা পরিস্থিতি দিনকে দিন খারাপের দিকে যাচ্ছে। এমন অবস্থায় আরও এক সপ্তাহের জন্য কঠোর লকডাউনের সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

সোমবার (১৯ এপ্রিল) সকালে পরামর্শক কমিটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, গতকাল রোববার (১৮ এপ্রিল) রাত ৮ টায় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ৩১তম সভা অনুষ্ঠিত হয়। ভার্চ্যুয়াল সভার সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা। সভায় কোভিড-১৯ সংক্রমিত হয়ে যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয় ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

সারাদেশে কোভিড-১৯ উচ্চ সংক্রমণ ও ক্রমবর্ধমান মৃত্যুতে সভায় উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি কমপক্ষে দুই সপ্তাহের জন্য পূর্ণ লকডাউন সুপারিশ করেছিল। সরকার ইতোমধ্যে ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের লক ডাউন ঘোষণা করেছে। বৈজ্ঞানিকভাবে দুই সপ্তাহের কম লকডাউনে কার্যকর ফলাফল আশা করা যায় না।

সভায় আরো বলা হয়, দেশের অর্থনীতি সচল রাখার স্বার্থে শিল্প-কলকারখানা খোলা রাখার বিষয়টি কমিটি উপলব্ধি করে। তবে, বেসরকারি দপ্তর, ব্যাংক খোলা রাখা, ক্রমবর্ধমানভাবে ব্যক্তিগত গাড়ি চলাচল, ইফতার বাজারে অনাকাঙ্খিত ও অপ্রয়োজনীয় অতিরিক্ত ভিড় লকডাউনের সাফল্যকে অনিশ্চিত করে। এ ব্যাপারে সভায় সামাজিক সমতার বিষয়ে নীতি নির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এম

RTV Drama
RTVPLUS