Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২১, ১৪:৩০
আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ১৪:৪৯

যেসব কারণে আলোচিত মামুনুল হক

যেসব কারণে আলোচিত মামুনুল হক
যেসব কারণে আলোচিত মামুনুল হক

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে গ্রেপ্তার করা হয় তাকে। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ।

গত ২৬ মার্চ ছিল স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান। এই অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত দেশে বিভিন্ন সহিংসতা ও নাশকতায় ১৭ জনের মৃত্যু হয়। সারাদেশে এসব ঘটনায় প্রায় অর্ধশতাধিক মামলা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে সহিংসতার ঘটনায় হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা হিসেবে আরও ২ হাজার ব্যক্তিকে আসামি করে গত ৫ এপ্রিল পল্টন থানায় মামলা করা হয়েছে। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দফতর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান বাদী হয়ে করেছেন এ মামলাটি।

মামুনুল হক যে কারণে আলোচিত :

রিসোর্টে অবরুদ্ধ ও দ্বিতীয় স্ত্রী :

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিবের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। এছাড়াও তিনি বিভিন্ন কারণে সম্প্রতি সময়ে বেশ আলোচিত। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়াল রিসোর্টে এক নারীসহ অবরুদ্ধ হন এ নেতা। তিনি দাবি করেন সঙ্গে থাকা নারী তার দ্বিতীয় স্ত্রী। তাকে অবরুদ্ধ করার ঘটনায় ৩ এপ্রিল তার সমর্থকরা রিসোর্টটিতে ভাঙচুর চালায়। পুলিশের ওপর হামলা ও রিসোর্টে ভাঙচুরের ঘটনার দু’দিন পর ৬ এপ্রিল রাতে সোনারগাঁ থানায় তিনটি মামলা হয়। পুলিশ বাদী হয়ে দুটি এবং আহত এক সাংবাদিক বাদী হয়ে একটি মামলা করেন। তিনটি মামলাতে মামুনুল হককে প্রধান আসামি করে ৮৩ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও অজ্ঞাতনামা হিসেবে ৬শ’ জনকে আসামি করা হয়েছে।

অডিও ফাঁস :

রিসোর্টে অবরুদ্ধ ও দ্বিতীয় স্ত্রী নিয়ে আলোচিত হওয়ার পর তার কণ্ঠের মতো অডিও ফাঁস হয়। অডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবে বেশ ঝড় তুলে। তবে অডিওতে থাকা কণ্ঠ আসলেই মামুনুল হকের কিনা এ বিষয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মামুনুলের দাবি করা দ্বিতীয় স্ত্রীর ছেলের ক্ষোভ :

অডিও’র রেশ শেষ হওয়ার আগেই মায়ের সম্পর্ক নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মামুনুলের দাবি করা দ্বিতীয় স্ত্রীর ছেলে আব্দুর রহমান। সোমবার (৫ এপ্রিল) সোশ্যাল মিডিয়ায় মামুনুল হকের প্রতি ক্ষোভ প্রকাশ করে তিন মিনিটের বক্তব্য দেন আব্দুর রহমান। বক্তব্যটি মুহূর্তেই ভাইরাল হয়।

তৃতীয় স্ত্রী :

গত ১১ এপ্রিল মো. শাহজাহান নামের এক ব্যক্তি নিজের বোনকে মামুনুল হকের স্ত্রী দাবি দাবি করে মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেন। শাহজাহান তার বোন জান্নাতুল ফেরদৌস ওরফে লিপির নিখোঁজের বিষয়ে জিডি করেছেন। জিডিতে লিপির স্বামী হিসেবে হেফাজতে ইসলামের যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুল হককে উল্লেখ করা হয়েছে এবং মামুনুল হক ও লিপির বিয়ের চুক্তিনামাও দেখান শাহজাহান।

এসআর/

RTV Drama
RTVPLUS