Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

সৌদি আরবে ল্যান্ডিং অনুমতি পেলো ১২ বিশেষ ফ্লাইট

ফাইল ছবি।

সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে শনিবার (১৭ এপ্রিল) বিশেষ ফ্লাইট ল্যান্ডিংয়ের অনুমতি না পাওয়ায় সিডিউল বিপর্যয় ঘটে। এর ফলে অর্ধেক ফ্লাইট বাতিল হয়।

আজ রোববার (১৮ এপ্রিল) বিশেষ সব ফ্লাইট সঠিকভাবে পরিচালনা করা হচ্ছে। সৌদি আরবে ফ্লাইট ল্যান্ডিং অনুমতি পাওয়া গেছে। সৌদি আরবের জেদ্দায় আগে থেকে অনুমোদন ছিল, কিন্তু রিয়াদ ও দাম্মামে পৃথকভাবে অনুমোদন দরকার হয়। যা পরে মিলেছে।

রোববার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার মধ্যে রিয়াদের উদ্দেশে বিশেষ ফ্লাইট রওনা দেয়। এর পাশাপাশি ওমানের মাস্কাটে ও দুবাইয়ে রওনা হয়েছে বিশেষ ফ্লাইট।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, দ্বিতীয় দিনে মোট ১২টি বিশেষ ফ্লাইট পরিচালিত হওয়ার কথা। দ্বিতীয় দিনে কোনো ফ্লাইট বাতিল হওয়ার শঙ্কা নেই।

গেলো ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করে দেয় সরকার। ফলে আটকে পড়া প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরাতে পাঁচটি গুরুত্বপূর্ণ শ্রমবাজারে শতাধিক বিশেষ ফ্লাইট অনুমোদন দিয়েছে সরকার। শনিবার থকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালু করা হয়েছে।

জানা গেছে, রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান বিমান, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স, ওমান এয়ার, সালাম এয়ার, কাতার এয়ারওয়েজ, এমিরেটস, ইতিহাদ, এয়ার অ্যারাবিয়া, এয়ার অ্যারাবিয়া আবুধাবি ও ফ্লাই দুবাই যাত্রী পরিবহনের সুযোগ পাচ্ছে।

এম

RTV Drama
RTVPLUS