• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নির্দেশনা না মানায় ডিএসসিসিতে ২২ মামলা, জরিমানা

আরটিভি নিউজ

  ১৭ এপ্রিল ২০২১, ২৩:৩৩
নির্দেশনা না মানায় ডিএসসিসিতে ২২ মামলায় ৬৭ হাজার টাকা জরিমানা
ডিএসসিসিতে ২২ মামলায় ৬৭ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সরকার ঘোষিত বিধিনিষেধ তদারকিতে নয়টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে। শনিবার (১৭ এপ্রিল) ডিএসসিসির আওতাধীন এলাকায় একযোগে এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএসসিসির অঞ্চল ১, ২, ৩, ৪, ৬ ও ৮ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতগুলোর নেতৃত্ব দেন। অভিযানে সরকারি বিধিনিষেধ, স্বাস্থ্যবিধি না মানা এবং অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখায় মোট ২২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৬৭ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে মাস্ক ছাড়া লোকজন যত্রতত্র ভিড় করছে। অনেকেই দোকানপাট খোলা রেখে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করছে। সরকারি বিধি-নিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে অপর এক নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, আজ আমরা বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ধোলাইপাড় এলাকায় অনুমোদন ছাড়া খোলা রাখায় দুটি শো-রুমকে জরিমানা করা হয়েছে।

অভিযানের সময় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সংশ্লিষ্ট ওয়ার্ড কমিশনাররা উপস্থিত ছিলেন। এ সময় আদালতগুলো লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে মাইকিং করেন।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা
গোমস্তাপুরে দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা
X
Fresh