• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

লকডাউনে ঢাকায় যানজট!

আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ১২:৩৮
লকডাউনে যানজট রাজধানীতে!
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গতকাল বুধবার থেকে শুরু হয়েছে সরকারঘোষিত কঠোর বিধি-নিষেধে নিয়ন্ত্রিত চলাচল। প্রথম দিনের তুলনায় লকডাউনের দ্বিতীয় দিনে রাস্তায় গাড়ি এবং মানুষের চাপ বেড়েছে।

আজ সকালে ঢাকায় কোথাও কোথাও যানজট সৃষ্টি হতে দেখা গেছে।

সরেজমিনে রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট রয়েছে। রিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার সব কিছুই থামিয়ে থামিয়ে তাদের জিজ্ঞাসা করা হচ্ছে ‘মুভমেন্ট পাস’ আছে কিনা। যথাযথ কারণ বলতে না পারলে পথ থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

এদিকে, রাজধানীর শাহবাগে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবেন, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবেন এবং স্বাস্থ্যবিধি মানবেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে। জরিমানার পাশাপাশি জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না আসার জন্য এবং স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধও করছে র‍্যাব।

গাবতলি চেকপোস্টে থাকা পুলিশের এসআই ইকবাল মাহমুদ বলেন, আজকে গাড়ির চাপ বেড়েছে। মুভমেন্ট পাস নিয়ে অনেকেই ব্যক্তিগত কাজে বেশি বের হতে দেখা গেছে। অনেক ক্ষেত্রে তাদেরকে মামলা ও সচেতন করা হচ্ছে।

এদিকে, রাজধানীর শাহবাগে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করবে, মুভমেন্ট পাস না নিয়ে বাইরে বের হবে এবং স্বাস্থ্যবিধি মানবে না তাদেরকে জরিমানা করা হচ্ছে।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, র‍্যাবের উদ্দেশ করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি করা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
রাজধানীতে ফেসবুকে পোস্ট দিয়ে ট্রান্সজেন্ডার নারীর আত্মহত্যা
বৃষ্টি প্রার্থনায় রাজধানীতে ইসতিসকার নামাজ আদায়
রাজধানীর শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন
X
Fresh