Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে পর্নগ্রাফির মামলা

রফিকুল ইসলাম মাদানী

বয়স ২৬-২৭ এর মধ্যে হলেও শারীরিক গঠন ও কণ্ঠ শিশুদের মতো হওয়ায় ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত যুবক রফিকুল ইসলাম মাদানী। সাম্প্রতিক সময়ে টক অব দ্য কান্ট্রি এই ইসলামিক বক্তার বিরুদ্ধে পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনেও মামলা করল পুলিশ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ এক প্রেস ব্রিফিং জানান, রফিকুল ইসলাম মাদানী মোবাইল ফোনে নিয়মিত পর্নগ্রাফি ভিডিও দেখাসহ রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন।

গাজীপুর মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার রফিকুল বলেন, রফিকুলের বিরুদ্ধে মামলায় পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮ (৫)(ক) ধারা যুক্ত করা হয়েছে। তার সাত দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার সকালে গাজীপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে আবেদন করা হয়েছে।

গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, রফিকুলের মোবাইল সিজ করে এক্সপার্টের কাছে দেয়ার পর জানা গেছে তিনি পর্নগ্রাফি ভিডিও দেখতেন এবং সংরক্ষণ করতেন।

তিনি আরও বলেন, পর্নগ্রাফি ভিডিও সংরক্ষণ করা দণ্ডনীয় অপরাধ। তাই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় পর্নগ্রাফি মামলার ওই ধারাও সংযুক্ত করা হয়েছে। ওই দুইটি বিষয়ে আলাদাভাবে অভিযোগপত্র দেয়া হবে।

গাছা থানার ওসি জানান, আসছে ১৫ এপ্রিল রফিকুলের রিমাণ্ডের আবেদনের শুনানির দিন ধার্য্য করেছেন আদালত।

উল্লেখ্য, নেত্রকোণায় নিজ বাড়ি থেকে রফিকুলকে আটকের পর গেলো ৮ এপ্রিল গাছা থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। তারপর থেকে গাজীপুরে কাশিমপুর কারাগারে বন্দি রয়েছেন তিনি। রফিকুলের বিরুদ্ধে একই আইনে গাজীপুরের বাসন থানায় আরও একটি মামলা হয়েছে।

এম

RTV Drama
RTVPLUS