Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

বিধি-নিষেধ মানাতে প্রশাসনকে পদক্ষেপ নেয়ার নির্দেশ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন করোনা প্রতিরোধে কঠোর লকডাউনে বিধি-নিষেধ মানাতে মাঠ প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকর পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন।

আগামী ১৪ এপ্রিল থেকে আগামী ২১ এপ্রিল পর্যন্ত আটদিন চলবে কঠোর লকডাউন। মূলত মানুষের উদাসীনতা, স্বাস্থ্যবিধি না মানার ফলে দিনকে দিন সংক্রমণ বাড়ছেই। ফলে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয় সরকার।

সোমবার (১২ এপ্রিল) ভিডিও বার্তায় এই নির্দেশনা দেয়ার কথা জানান প্রতিমন্ত্রী।

এর আগে বিধি-নিষেধ আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে ভিডিও বার্তায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘আজকের দেয়া বিধি-নিষেধগুলো যাতে করে সকলে যথাযথভাবে পালন করে সেজন্য মাঠ প্রশাসনকে বিশেষ করে জেলা ও উপজেলা প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশ দেয়া হলো।’

একই সঙ্গে প্রতিমন্ত্রী নির্দেশনাগুলো তুলে ধরেন ভিডিও বার্তায়। ওই প্রজ্ঞাপন অনুযায়ী, আটদিন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় বন্ধ থাকবে গণপরিবহন ও আর্থিক প্রতিষ্ঠান। জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান-সংস্থা খোলা থাকবে। খোলা থাকবে শিল্প-কারখানা।

জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। ৬ ঘণ্টা খোলা স্থানে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি কেনা-বেচা করা যাবে।

এম

RTV Drama
RTVPLUS