• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করলো বিইআরসি

আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ১৩:২৪
BERC fixed the price of LPG gas
এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করলো বিইআরসি

অবশেষে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গৃহস্থালি রান্নায় ব্যবহৃত তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) দাম ঘোষণা করেছে। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ৯৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। অপরদিকে রাষ্ট্রায়ত্ত কোম্পানির সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ৫৯১ টাকা করা হয়েছে।

আরও পড়ুনঃ ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউন: প্রজ্ঞাপন জারি

আজ সোমবার (১২ এপ্রিল) অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে বিইআরসি এই দাম ঘোষণা করে। যদিও এর আগে বেসরকারি খাতের কোম্পানি নিজেরাই এলপিজির দাম নির্ধারণ করত।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, গণশুনানি শেষে সবকিছু বিচার-বিবেচনা ও দাখিল করা তথ্য যাচাই-বাছাই করে একাধিক সভার মাধ্যমে কমিশন দাম চূড়ান্ত করেছে। এই দাম আজ থেকে কার্যকর হবে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তা বহাল থাকবে। গাড়িতে ব্যবহৃত এলপিজির দাম প্রতি লিটার ৪৭ টাকা ৯২ পয়সা নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুনঃ ৩ দিন বৃষ্টিপাত বাড়তে পারে

বিইআরসির চেয়ারম্যান আরও বলেন, দাম সারা দেশে অভিন্ন থাকবে। ভোক্তারা বাড়তি দাম দেবেন না। কমিশনের আদেশ বাস্তবায়ন করতে লাইসেন্সধারীরা বাধ্য। তা না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান ও মো. কামরুজ্জামান।

প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণ নিয়ে গণশুনানি করে জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা অবশেষে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বর্ণের নতুন দাম নির্ধারণ
মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী
সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ
এলপিজির দাম কমলো
X
Fresh