• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জঙ্গিবাদ নতুন অস্ত্র, এটি বিচ্ছিন্ন ঘটনা নয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ এপ্রিল ২০১৭, ১৬:৫৯

সারা দেশে চলমান সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি নতুন অস্ত্র। এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে ঢাকার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে দৈনিক আমার দেশ বন্ধের ৪ বছর উপলক্ষে প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এখন শুধু জঙ্গিবাদকে নতুন অস্ত্র হিসেবে সামনে আনা হয়েছে। এটাকে বিচ্ছিন্ন ঘটনা মনে করার কিছু নেই। ১৯৭১ সালে স্বাধীনতার পরই বাংলাদেশকে নিয়ন্ত্রিত রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র শুরু হয়। মুক্তিযুদ্ধের পরই একটি দেশ এ নিল নকশা তৈরি করে। এখন তারা সে পথে অনেক দূর এগিয়ে গেছে।

তিনি বলেন, ভরত সফরের শেষ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় ফুটে উঠেছে তার দিল্লি সফর ব্যর্থ। তিনি নিজেই বলেছেন, পানি মাঙ্গা লেকিন ইলেক্ট্রিসিটি মিলা। কোই বাত নেহি কুছ তো মিলা। প্রধানমন্ত্রীর এ কথাতেই প্রকাশ হয়েছে এ সফরে বাংলাদেশ কিছুই পায়নি।

বিএনপি মহাসচিব বলেন, দিল্লি সফরে বাংলাদেশের পাওয়া হচ্ছে টাকার বিনিময়ে বিদ্যুৎ। আর কিছুই এর মাধ্যমে দেশের জন্য নিয়ে আসতে পারেননি তিনি। ভারতের ঋণে তাদের থেকেই আমাদের অস্ত্র কিনতে হবে। অথচ বিশ্বে আস্ত্র আমদানিতে দেশটি সবার শীর্ষে।

মির্জা ফখরুল আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করে দেশে এসেছেন। তিনি কী খেয়েছেন, কী দেখেছেন এসবই পত্রিকায় এসেছে। তবে একটি সুর সব গণমাধ্যমেই বেজেছে তার সফরে বাংলাদেশের আশা পূরণ হয়নি। তিস্তা পানির বিষয়ে ন্যূনতম যে ব্যাপারটি ছিল সেটিও পেলো না।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh