Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

বুয়েটে ভর্তির আবেদন শুরু ১৫ এপ্রিল, পরীক্ষা দুই ধাপে

Application for admission in BUET starts on 15th April, examination is in two stages
বুয়েটে ভর্তির আবেদন শুরু ১৫ এপ্রিল

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)২০২০-২১ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগামী ১৫ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে অনলাইনে ভর্তির আবেদন শুরু হবে।

প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি পরীক্ষা দুই ধাপে অনুষ্ঠিত হবে। চার শিফটের প্রাক-নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে ৩১ মে ও ১ জুন। সেখানে ১০০ নম্বরের এমসিকিউ থাকবে। আসন সংখ্যা ১২১৫।

বুয়েটের ওয়েবসাইট (https://www.buet.ac.bd) ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তির আবেদন শেষ হবে ২৪ এপ্রিল। ‘ক’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ এক হাজার এবং ‘খ’গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) এক হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। টাকা জমাদানের শেষ তারিখ ২৪ এপ্রিল বিকেল ৩টা পর্যন্ত।

প্রাক-নির্বাচনী পরীক্ষার ফলাফলের পর আগামী ৫ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নাম প্রকাশ করবে বুয়েট। মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ জুন এবং আগামী ১ জুলাই চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

পি

RTV Drama
RTVPLUS