• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশের পথে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ১০ এপ্রিল ২০১৭, ১৮:৫০

চার দিনের ভারত সফর শেষে ঢাকার পথে রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার বাংলাদেশ সময় সোয়া ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটে নয়াদিল্লি থেকে যাত্র করেন তিনি।

ভারতীয় বিমান বাহিনীর পালাম স্টেশনে তাকে বিদায় জানান দেশটির ভারী শিল্প ও গণপরিবহন বিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। এসময় দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন।

যারা বলেন ভারতের সঙ্গে প্রতিরক্ষাসহ বিভিন্ন চুক্তি করে দেশ বিক্রি করে দিয়েছি, তাদের অন্য উদ্দেশ্য আছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেষ আজ (সোমবার) সকালে হোটেল তাজের শাহজাহান হলে বাংলাদেশ ও ভারতের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় শেখ হাসিনা বলেন, যারা বলে এবারের সফরে আমরা ভারতের কাছে দেশ বিক্রি করেছি তারা অর্বাচীন। এর পেছনে তাদের অন্য উদ্দেশ্য আছে। দেশের মানুষ এসব কথায় বিশ্বাস করে না।

ভারতীয় ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ব্যবসার জন্য বাংলাদেশ গুরুত্বপূর্ণ একটি অঞ্চল। আমাদের দেশে বিনিয়োগের জন্য আপনাদের স্বাগতম।

তিনি বলেন, দক্ষিণ এশিয়ায় ব্যবসা-বাণিজ্যের অন্যতম অঞ্চল হচ্ছে বাংলাদেশ। বিশ্বের অনেক দেশ এখন আমাদের দেশে বিনিয়োগ করতে আগ্রহী। আমরা আপনাদের সবসময় স্বাগত জানাবো আমাদের দেশে বিনিয়োগের জন্য। অন্য যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ব্যবসা বাণিজ্যের সুন্দর পরিবেশ রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে ঢাকা ও দিল্লির মধ্যে বর্তমানে সবচে’ সুন্দর ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভারতীয় ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে এ সম্পর্ক আরো জোরদার হবে।

গেলো শুক্রবার চারদিনের সরকারি সফরে ভারত সফরে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতাসহ ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়। এছাড়া আজ বাংলাদেশ-ভারতের ব্যবসায়ীদের মধ্যে এ সফরে ১৩টি চুক্তি সই হয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh