logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২১, ১১:০৩
আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ১১:১৫

লেবাননফেরত ২৭৮ বাংলাদেশিকে যেতেই হলো কোয়ারেন্টিনে

27 Bangladeshis returning to Lebanon had to go to quarantine
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর

লেবাননফেরত ২৭৮ জন বাংলাদেশি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল (সোমবার) বাধ্যতামূলক কোয়ারেন্টিনবিরোধী বিক্ষোভ করেছেন। তারা বিমানবন্দরে ভাঙচুর করেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। সবাইকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, স্বেচ্ছায় দেশে ফেরার কর্মসূচির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে লেবানন থেকে দেশে আসেন ২৭৮ জন বাংলাদেশি। রোববার রাতে লেবানন থেকে আসায় ফ্লাইটটি প্রথমে অবতরণ করতে দেওয়া হয়নি। ফ্লাইটটির বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে এয়ারলাইনস কিংবা দূতাবাস বা পররাষ্ট্র মন্ত্রণালয় আগে থেকে জানায়নি।

আরও পড়ুনঃ টেক্সাসে একই পরিবারের ৬ বাংলাদেশির মরদেহ উদ্ধার

রাতে নামার সময় বিমানবন্দরের স্বাস্থ্যকর্মীরা অনুপস্থিত ছিলেন। পরে সকাল ৭টার দিকে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে নেওয়ার কথা বললে তাদের স্বজনরা বিমানবন্দরে বিক্ষোভ শুরু করেন। তাদের সঙ্গে যাত্রীরাও যোগ দেন। সকাল সাড়ে ১০টার দিকে বিমানবন্দরে এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যাত্রীরাও কোয়ারেন্টিনে যাবেন না বলে চিৎকার করতে থাকেন।

আরও পড়ুনঃ বাদশাহর প্রতি আনুগত্য প্রকাশ করলেন জর্ডানের সেই যুবরাজ

এ ব্যাপারে বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান বলেন, লেবাননফেরত যাত্রীদের স্বজনরা বিমানবন্দরের বাইরে এসে বিক্ষোভ ও ভাঙচুর করেন। সরকারি নিষেধাজ্ঞা অনুযায়ী বিমানটির দেশে আসার কথা নয়। ফ্লাইটটিতে বৈরুতের রফিক হারিরি বিমানবন্দর থেকে ২৭৮ জন যাত্রী আসেন। এটা বিশেষ বিবেচনার ফ্লাইট বলে নামতে দেওয়া হয়েছে। পরে তাদের গতকাল (সোমবার) কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

পি

RTV Drama
RTVPLUS