Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

রেলস্টেশন ও বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড়

Crowds of homebound people are growing at railway stations and bus terminals
রেলস্টেশন ও বাস টার্মিনালে ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে সরকার। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের শনিবার (৩ এপ্রিল) সকালে তার সরকারি বাসভবন থেকে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। এমন ঘোষণার পর থেকে রাজধানীর বাস টার্মিনাল ও রেলস্টেশনে ঘরমুখো মানুষের ভিড় বাড়তে শুরু করেছে।

যাত্রীরা জানান, আগামী সোমবার থেকে লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এখন বাড়ি না গেলে রাজধানীতে আটকা পড়তে হবে। তাই আগেভাগে বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন তারা।

শনিবার দুপুরের পর রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ও কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বাস, সিএনজি ও রিকশায় মহাখালী বাস টার্মিনালে আসছেন ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা, শেরপুরসহ উত্তরাঞ্চলগামী যাত্রীরা। যার যার এলাকার পরিবহনের কাউন্টার থেকে টিকিট কেটে বাসে উঠছেন তারা।

মিরপুরের কাজীপাড়ায় একটি মেসে থাকেন বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া মো. রাশেদ জামাল। লকডাউন ঘোষণার পরপরই ব্যাগ গুছিয়ে মহাখালী বাসস্ট্যান্ডে চলে আসেন। তিনি যাবেন ময়মনসিংহের হালুয়াঘাটে। আলাপকালে রাশেদ জানান, তিনি দুটি টিউশনি করে ঢাকা শহরে নিজর আয়ে চলেন। কিন্তু লকডাউনে সেই টিউশনিতে যাওয়া সম্ভব হবে না। তাই আগেভাগে গ্রামের বাড়িতে রওনা দিয়েছেন।

আরেকজন নিজাম উদ্দিন ক্ষুদ্র ব্যবসায়ী। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। সপরিবারে থাকেন রাজধানীর তেজকুনীপাড়ায়। সন্তান ও স্ত্রীকে আগে বাড়িতে পাঠিয়ে দিতে কমলাপুরে ট্রেনের অপেক্ষায় আছেন। এভাবেই নানা পেশার মানুষ রাজধানী ছেড়ে বাড়িমুখী হচ্ছেন। সময় যতো গড়াচ্ছে, বাস ও রেলস্টেশনে ততোই ভিড় বাড়ছে।

পি

আরও পড়ুন... সোমবার থেকে সারাদেশে লকডাউন

RTV Drama
RTVPLUS