• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রাতে শেখ হাসিনার সম্মানে প্রণব মুখোপাধ্যায়ের নৈশভোজ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ এপ্রিল ২০১৭, ১০:৪২

রাতে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দেয়া নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪ দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে ভারতে অবস্থান করছেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী, তার সম্মানে দেয়া প্রণব মুখোপাধ্যায়ের নৈশভোজ রোববার রাতে নির্ধারিত ছিল। এদিকে খাজা মঈনুদ্দিন চিশতির দরগাহ শরিফ জিয়ারত করতে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় আজমির শরিফে রওনা হন শেখ হাসিনা।

সফরের তৃতীয় দিন বিকেলে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। পরে তিনি রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে যোগ দেবেন। এছাড়া বিকেলে শেখ হাসিনার সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও সহসভাপতি রাহুল গান্ধীর সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

সোমবার বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রধানমন্ত্রী। বিকেলে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।

এর আগে শনিবার দুপুরে হায়দরাবাদ হাউসে বৈঠকে করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দু’নেতার মধ্যে একান্ত বৈঠকের পর দু’দেশের সংশ্লিষ্ট নেতা ও কর্মকর্তাদের নিয়ে শীর্ষ বৈঠক করেন।

এ বৈঠক শেষেই ২ দেশের মধ্যে প্রতিরক্ষা, ঋণ, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ-জ্বালানিসহ বিভিন্ন বিষয়ে ৩৩টি চুক্তি ও সমেঝাতা স্মারকে সই হয়।

এর আগে সকালে রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি। এরপর তাকে গার্ড অব অনার দেয়া হয়। এরপর তিনি দিল্লির রায়ঘাটে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানান।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
X
Fresh