• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বায়তুল মোকাররমে বিক্ষোভ করছে হেফাজত ইসলাম

আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২১, ১২:৪৫
বায়তুল মোকাররমে বিক্ষোভ করছে হেফাজত ইসলাম
ছবি : সংগৃহীত

হেফাজতে ইসলামের নেতাকর্মী নিহতের ঘটনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ করছে সংগঠনটি।

আজ শনিবার (২৭ মার্চ) দুপুর ১২টার পর বায়তুল মোকাররমের উত্তর গেইটে একটি ব্যানার নিয়ে বিক্ষোভ শুরু করেন হেফাজতের নেতাকর্মীরা। সেখানে হেফাজতের প্রায় অনেক নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছে। এসময় বিভিন্ন ধরনের প্রতিবাদী শ্লোগান দেয় হেফাজতের কর্মীদের।

অপরদিকে বিকেল ৩টায় পল্টনে আরেকটি বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনটির প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ুম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে নাশকতা ঠেকাতে রাজধানীর মতিঝিল, পল্টন, বায়তুল মোকাররম, জাতীয় প্রেসক্লাব এবং জিরো পয়েন্টসহ আশপাশের সকল এলাকায় র‌্যাব, ঢাকা মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা শনিবার (২৭ মার্চ) সকাল থেকে সতর্ক অবস্থান নিয়েছে।

গতকাল শুক্রবার (২৬ মার্চ) মোদির সফর ঘিরে প্রতিবাদে নেমে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন ইসলামি দলগুলোর নেতাকর্মীরা। জুমার নামাজের পর প্রথমে বায়তুল মোকাররম মসজিদের সামনে সংঘর্ষ শুরু হয়। এরপর সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকার সড়ক অবরোধ করে রাখেন কুতুবখালী মাদরাসার শিক্ষার্থীরা। ফলে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কসহ সংশ্লিষ্ট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh