• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন অনেক উচ্চতায়

আরটিভি অনলাইন রিপোর্ট, ভোলা

  ০৮ এপ্রিল ২০১৭, ১৭:০৯

ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন অনেক উচ্চতায়। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই গঙ্গার ন্যায্য পানির হিসাব আমরা পেয়েছি। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি করেছি। সীমান্ত চুক্তি বাস্তবায়ন করেছি। ভারতের সঙ্গে বিদ্যমান সমস্যার সমাধান করেছি। তারপরেও যতোটুকো বাকি আছে এবারের ভারত সফরের মাধ্যমে তা সমাপ্ত হবে। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপিও রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। তারাতো গঙ্গার পানি আনতে পারেনি। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি, সীমান্ত চুক্তি, সমুদ্র সীমা আদায় করতে পারেনি। বিএনপি এখন প্রধানমন্ত্রীর সফরের বিরুদ্ধে কথা বলবে। বিএনপি ক্ষমতায় থাকলে ভারত প্রীতি, আর ক্ষমতার বাইরে থাকলে ভারত ভীতি।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে আমাদের ওপর অনেক অত্যাচার করা হয়েছে। আমরা ক্ষমতায় আসার পর কোনো প্রতিশোধ নেইনি। কারণ আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে না।

দলীয় নেতা-কর্মীদের সামনের জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, সাধারণ মানুষদের বোঝাতে হবে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রী হলেই দেশের উন্নয়ন হয়।

আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের গ্রামের অর্থনীতি রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, আমাদের গ্রামের অর্থনীতি এখন চমৎকার। মানুষের জীবনমান এখন উন্নত হয়েছে।

শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. বাসেত মিয়ার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh