• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হাসিনা-মোদি হঠাৎ কেন হাসলেন [ভিডিও]

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০১৭, ১৬:০৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যৌথ সাংবাদ সম্মেলনের সময় এমন কী এমন হলো যে তাঁরা প্রায় ১ মিনিটে ধরে হেসেই গেলেন। দুজনের হাসি যেন আর থামছিল না।

আসলে যৌথ সাংবাদ সম্মেলন চলাকালীন অনুষ্ঠানের সঞ্চালক আচমকাই দুই প্রধানমন্ত্রীকে 'স্টেপ ডাউন' করতে অনুরোধ করলে হাসির রোল ওঠে।

দ্বিপাক্ষিক বিষয়ে সমঝোতায় আসার পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন দুই প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মজীবনী বই উদ্বোধনের জন্য যখন দুই প্রধানমন্ত্রীকে মঞ্চ থেকে নামতে বলবেন তখনই ঘটে সেই হাসির ঘটনাটি- সঞ্চালক অনিচ্ছাকৃতভাবে একটি ভুল মন্তব্য করে ফেলেন।

সঞ্চালক বলেন, 'মে আই রিকোয়েস্ট টু প্রাইম মিনিস্টারস টু নাও প্লিজ স্টেপ ডাউন'। এক্ষেত্রে সঞ্চালক বলেছিলেন দুই প্রধানমন্ত্রীকে সিঁড়ি থেকে নিচে এসে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছি, কিন্তু মানেটা দাঁড়িয়েছিল, আমি দুজনকেই অনুরোধ করছি আপনারা সরে দাঁড়ান বা পদ থেকে সরে দাঁড়ানোর জন্য! এসময় কিছুক্ষণের মধ্যেই মোদি মুখে আলতো হাসি দেখা যায়। তারপর আর হাসি চেপে রাখতে না পেরে হাসতে থাকেন মোদি। এ হাসিতে যোগ দেন শেখ হাসিনাও। প্রায় এক মিনিট ধরে দুজনে হাসতে থাকেন।

এর আগে নরেন্দ্র মোদির সঙ্গে শেখ হাসিনার দ্বিপক্ষীয় আনুষ্ঠানিক বৈঠক হয়। বৈঠকের পর ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়।

এদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীর হিন্দি সংস্করণ উন্মোচন করেন দু’প্রধানমন্ত্রী।

শনিবার সকলে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার দেয়া হয়। পরে নরেন্দ্র মোদি সেখানে তাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান। আর এ অভ্যর্থনার মাধ্যমে প্রধানমন্ত্রীর দিল্লি সফরের আনুষ্ঠানিক পর্ব শুরু হয়।

গার্ড অব অনারের পর শেখ হাসিনা মহাত্মা গান্ধীর স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। এদিন বিকেলে শেখ হাসিনা দিল্লি সেনানিবাসের মানেকশ সেন্টারে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকৃত ভারতীয় সশস্ত্র বাহিনীর সাত সদস্যের পরিবারের হাতে মুক্তিযুদ্ধ সম্মাননা তুলে দেবেন।

শেখ হাসিনা রাতে ভারতের উপরাষ্ট্রপতি হামিদ আনসারির সঙ্গে তার বাসভবনে দেখা করবেন।

ওয়াই/ এএইচসি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
X
Fresh