Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

ব্রিসবেনে জ্বলে উঠেছে লাল সবুজের আলো (ভিডিও)

ব্রিসবেনে জ্বলে উঠেছে লাল সবুজের আলো
অস্ট্রেলিয়ার ব্রিসবেন আলোকিত হলো বাংলাদেশের পতাকার রঙে

১৯৭১ সালের ২৫ মার্চের কালরাত্রী, হানাদার বাহিনীর দ্বারা নির্যাতিত মা-বোন ও লক্ষ লক্ষ শহীদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে জ্বলে উঠেছে লাল সবুজের আলো।

আজ সোমবার (২২ মার্চ) লোকাল গভর্নমেন্টের সহায়তায় ব্যাব (বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন ইন্ক্) উদ্যোগ ও অস্ট্রেলিয়ান লোকাল গভর্নমেন্টের সহায়তায় এ আয়োজন চলছে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড-এর রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা (স্টোরি ব্রিজ এবং ভিক্টোরিয়া ব্রিজ) আলোকিত করা হয়েছে বাংলাদেশের পতাকার রঙে। এই উদ্যোগ সরাসরি তত্ত্বাবধান এবং অর্থায়ন করেছে ব্রিসবেন সিটি কাউন্সিল। সন্ধ্যায় শুরু হওয়া এ আয়োজনটি সারারাত চলবে।

ব্যাব-এর সাধারণ সম্পাদক তাহসীন আলী এ বিষয়ে বলেন, মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের জন্য আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাই আমরা এই আয়োজনের মাধ্যমে তাদের স্মরণ করতে চাই। আর এই উদ্যোগ আমাদের জন্য একটি অনন্য সুযোগ বাংলাদেশকে তুলে ধরার।

জানা গেছে, ব্রিসবেনে রাষ্ট্রীয় ভাবে ২৬ মার্চ উত্তোলন করা হবে বাংলাদেশের জাতীয় পতাকা। ব্রিসবেন টাউন হলে ২০ মার্চ একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে শহরের প্রাণকেন্দ্রে উন্মুক্ত পরিসরে। এই দিনে লাল সবুজের আলোক ছটায় সবাই মিলে বিনম্র শ্রদ্ধায় ব্রিসবেনের বাংলাদেশি স্মরণ করবে আমাদের সূর্য সন্তানদের।

এ আয়োজনের পরিকল্পনা করেছেন ব্যাবের কার্যপরিষদের নেতারা এবং মূল কনসেপ্ট ও উদ্যোগের নেতৃত্ব দিচ্ছেন ড. যীশু দাস গুপ্ত।

আরএস/এসএস

RTV Drama
RTVPLUS