• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবারের সফরে তিস্তা চুক্তি হচ্ছে না : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৭, ১৩:১৬

ভারতের সঙ্গে সুসম্পর্ক রেখেই তিস্তা নদীর পনি বন্টন চুক্তিসহ আমাদের পাওনাগুলো আদায় করা হবে। শেখ হাসিনার এবারের সফরে তিস্তা চুক্তি হচ্ছে না। তবে দ্রুত এ বিষয়ে সমাধানে পৌঁছাবে দু’ দেশের সরকার। বললনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে গাজীপুরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সড়কমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমেই ভারতের সঙ্গে তিস্তা চুক্তি হবে। এতে কোনো সন্দেহ নেই। গঙ্গা চুক্তি, সমুদ্র বিজয়ও তিনি করেছেন। সুতরাং হতাশ হওয়ার কিছু নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারত বৃহৎ একটি রাষ্ট্র। তাদের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয় আছে। সবকিছু সমাধান করেই তিস্তা চুক্তি হবে। কেন্দ্র ও রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে সমাধানে পৌঁছাবে বাংলাদেশ।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নীতি হচ্ছে সবার সঙ্গে বন্ধুত্ব। কারো সঙ্গে বৈরিতা নয়। দেশের স্বার্থ বিসর্জন দিয়ে শুধু ভারত নয় কোনো দেশের সঙ্গে চুক্তি করবে না সরকার।

প্রতিরক্ষা চুক্তির বিষয়ে কাদের বলেন, দেশের স্বার্থ বিসর্জন দিয়ে ভারতের সঙ্গে কোনো চুক্তি হবে না।

শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দিল্লীর উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি দেশটির রাষ্ট্রপতি ভবনে অবস্থান করবেন। শুক্রবার বিকেলে তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে বৈঠক করবেন।

৪ দিনের সফর শেষে শেখ হাসিনা আসছে ১০ ডিসেম্বর ঢাকা ফিরে আসবেন।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh