Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

দেশে কয়েকটি অঞ্চলে শনিবার থেকে তাপমাত্রা বাড়বে

দেশে কয়েকটি অঞ্চলে শনিবার থেকে তাপমাত্রা বাড়বে
ফাইল ছবি

আগামী শনিবার থেকে রাজশাহী, খুলনা, বরিশালসহ দেশের আরও কয়েকটি অঞ্চলে তাপমাত্রা বাড়তে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। ওই স্থানগুলোতে ৩৬ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপ বাড়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার (১৭ মার্চ) আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন এ তথ্য জানিয়েছেন।

এই আবহাওয়াবিদ বলেন, রাজশাহী, খুলনা, বরিশালসহ কিছু এলাকায় মৃদু থেকে মাঝারি ধরনের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা বেশি রয়েছে। তবে দেশের সব জায়গায় এ তাপদাহ বয়ে যাবে না। সাধারণত একাধিক এলাকায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পার হলেই আমরা বলে থাকি তাপদাহ বয়ে যাচ্ছে। ইতোমধ্যে যশোরে এ মাত্রা অতিক্রম করেছে। শনিবারের ২০ মার্চ পর থেকে আরও একাধিক এলাকায় তাপমাত্রা বাড়বে। আগামী এক সপ্তাহে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কিছু কিছু এলাকায় আংশিক মেঘ দেখা দিতে পারে। অধিকাংশ এলাকায় আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত কয়েকদিনের তুলনায় বুধবার (১৭ মার্চ) তাপমাত্রা বেড়েছে। ২৪ ঘণ্টায় গড় তাপমাত্রা ছিল প্রায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। পরবর্তী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন এবং আগামী পাঁচ দিনে তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সীতাকুণ্ডে ৩৫ দশমিক ৮, রাঙ্গামাটিতে ৩৫ দশমিক ৫, মংলায় ৩৫ দশমিক ৭ সহ একাধিক এলাকায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এসএস

RTV Drama
RTVPLUS