• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ এপ্রিল ২০১৭, ১৬:৪৬

যারা সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে জড়িত তাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। বললেন মসজিদে নববীর ইমাম আব্দুল মেহসিন বিন মোহাম্মদ বিন আবদুল রহমান আল কাশেম।

বৃহস্পতিবার বিকেলে ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে ওলামা মাশায়েখ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ বিন আবদুল রহমান বলেন, সন্ত্রাসের সঙ্গে ইসলামকে জড়ানো হচ্ছে। কিন্তু ইসলামের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই। আমাদের পবিত্র ধর্ম কখনও সন্ত্রাসকে সমর্থন করে না।

তিনি বলেন, যারা সন্ত্রাস ও জঙ্গি হামলা করে সাধারণ মানুষকে হত্যা করে তাদের সঙ্গে ইসলামের সম্পর্ক নেই। যারা অন্যায়ভাবে মানুষ হত্যা করে তাদের জন্য জাহান্নাম অবধারিত।

মসজিদে নববীর ইমাম আরো বলেন, বিশ্ব সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশ অন্যতম সফল রাষ্ট্র।

পবিত্র কাবা শরিফের খতিব এবং ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসির আল খুজাইম বলেন, অন্যায়ভাবে হত্যা করলে হাশরের ময়দানে জাহান্নামের আগুন রয়েছে। এ আগুন থেকে কেউ তাকে বাঁচাতে পারবে না।

তিনি আরও বলেন, ওই ব্যক্তিদের হত্যা করা যাবে না, যারা মুসলমানদের দেশে বাস করে এবং বিধর্মী। তাদের যান-মালের দায়িত্বও আল্লাহ মুসলমানদের দিয়েছে। কিন্তু আজকাল দেখছি মুসলমানরা মুসলমানদের হত্যা করছে, রক্ত প্রবাহিত হচ্ছে, এদের সঙ্গে ইসলামের কোনও সম্পর্ক নেই। মুসলমান মুসলমানকে হত্যা করতে পারে না।

এর আগে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ওলামা মাশায়েখ সম্মেলনে যোগ দিতে মঙ্গলবার ঢাকায় এসে পৌঁছান মক্কার পবিত্র মসজিদুল হারামের খতিব ড. শায়খ মুহম্মদ বিন নাসের আল খুজাইম ও মসজিদে নববীর ইমাম আব্দুল মেহসিন বিন মোহাম্মদ বিন আবদুল রহমান আল কাশেম। বুধবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh