• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিলেট বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২১, ১৩:৩৫
Chance of rain with thunder in Sylhet division
আবহাওয়া অধিদপ্তর (ফাইল ছবি)

সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী তিন দিন আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

আজ রোববার সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে সর্বোচ্চ ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ড ও রাঙ্গামাটি ৩৬ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ রোববার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮০ শতাংশ।

আরও পড়ুন...
২৪ ঘণ্টাই হাতকড়ার বাধনে আবদ্ধ থাকেন তারা!

বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোসাগরে অবস্থান করছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ বজলুর রশীদ জানান, দেশের সর্বত্র তাপমাত্রার পারদ এখন ঊর্ধ্বমুখী। কয়েকদিনের মধ্যে তাপমাত্রা আরও বাড়তে পারে। এসময় মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ার আলামত বিদ্যমান রয়েছে। আবহাওয়ার বিরাজমান এ অবস্থাকে কালবৈশাখীর প্রাকপ্রস্তুতি পর্ব বলা চলে। ইতোমধ্যে উত্তরাঞ্চলের কিছু কিছু স্থানে বিক্ষিপ্তভাবে ঝড়ো হাওয়াসহ বজ্র ও শিলাবৃষ্টি হয়েছে। এপ্রিল মাসে বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে।

আরও পড়ুন...
প্রশ্ন ফাঁস ফাঁদে বহু তরুণী তার শয্যাসঙ্গী!

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ৬ লাখ টন ইলিশ উৎপাদনের সম্ভাবনা
যেসব জায়গায় হতে পারে শিলাবৃষ্টি
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
বৃষ্টির সম্ভাবনা নেই, মঙ্গলবার থেকে তাপমাত্রা আরও বাড়ার আশঙ্কা
X
Fresh