• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে ড. এ কে মোমেন

আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২১, ১২:২৮
In a meeting with the Foreign Minister of India. AK Momen
ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ড. এ কে মোমেন

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন সফর নিয়ে বৈঠক বসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর একদিনের সফরে আজ (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিএএফ বঙ্গবন্ধু বিমান ঘাঁটিতে পৌঁছান। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তাকে স্বাগত জানান।

বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিক এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে ২৬ মার্চ নরেন্দ্র মোদির ঢাকা পৌঁছানোর কথা রয়েছে। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নরেন্দ্র মোদি দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বুধবার (৩ মার্চ) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, গত বছরের ১৭ ডিসেম্বর দুই দেশের প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠকের পর জয়শঙ্কর ঢাকা সফর করছেন। এ সফরে তিনি দুই দেশের সম্পর্ক পর্যালোচনা করে আরও নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার ব্যাপারে আলোচনা করা হবে।

প্রসঙ্গত, এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথমবার ঢাকা সফর করেন এস জয়শঙ্কর। আর গত বছরের আগস্টে আকস্মিকভাবে ঢাকা সফর করে যান দেশটির পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। অন্যদিকে এ বছরের শুরুতে দিল্লি সফর করেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইন্স্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল বৈঠক
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
টিকফা নিয়ে ঢাকা-ওয়াশিংটন বৈঠক আজ
X
Fresh