• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মুজিবনগর দিবস পালনের আহ্বান

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৩ এপ্রিল ২০১৭, ২১:০২

ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার এক বিবৃতিতে বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ আহ্বান জানান।

তিনি বলেন, মুজিবনগর দিবস বাঙালি জাতির জীবনে এক অবিস্মরণীয় দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণার পর মহান মুক্তিযুদ্ধের সঠিক দিকনির্দেশনা, বাঙালি জাতির সাংবিধানিক ও যৌক্তিক অধিকার দৃঢ়ভাবে প্রতিষ্ঠা করার কাজ করে যায় মুজিবনগর সরকার। স্বাধীন বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে তৎকালীন সময়ে মুজিবনগর সরকার গঠন ছিল অপরিহার্য।

তাই পাকিস্তান কারাগারে বন্দী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি এবং তাজউদ্দিন আহমেদেক প্রধানমন্ত্রী করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকার গঠন করা হয়।

এই সরকার মুক্তিকামী সকল স্তরের বাঙালি জনগণকে ঐক্যবদ্ধ রেখে দীর্ঘ নয় মাস দক্ষতার সঙ্গে মুক্তিযুদ্ধ পরিচালনা করে এবং ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জন করে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশের সর্বস্তরের জনগণকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান। একই সঙ্গে তিনি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চার মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবার আহ্বান জানান।

আর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh