• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কাল পৌর-নির্বাচন উৎসমুখর পরিবেশে হবে: ইসি সচিব

আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৪
Tomorrow's municipal elections will be held in a conducive environment: EC Secretary
নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার

নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) রোববার অনুষ্ঠতব্য ২৯টি পৌরসভায় সাধারণ নির্বাচন ও চারটি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন উৎসমুখর পরিবেশে সম্পন্ন হবে বলে আশা করছি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ইসি সচিব এ আশাবাদ ব্যক্ত করেন।

হুমায়ুন কবীর বলেন, যেখানেই কোনো সমস্যা হচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। যেসব বিষয়গুলো আমরা জানতে পারছি, সেগুলো মাঠে আমাদের আইনশৃঙ্খলায় দায়িত্বে যারা আছেন, তাদের ব্যবস্থা নিতে বলে দিচ্ছি।

তিনি আরও বলেন, নির্বাচনে সহিংসতায় মারা যাওয়া এটা অবশ্যই দুঃখজনক। তবে আমরা আশা করছি আগামীদিনে এরকম ঘটনা আর না ঘটে। এটাই আমাদের আশা, এটাই আমাদের প্রত্যাশা। আমরা ওয়েট করি, দেখি।'

ভোটারদের ভোটকেন্দ্রে আসার মতো পরিবেশ তৈরি করা গেছে কিনা জানতে চাইলে ইসি সচিব বলেন, ‘আমরা আশা করি সেই পরিবেশ তৈরি করা হয়ে গেছে। আমরা কিছুক্ষণ আগেও রিটার্নিং অফিসারদের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন যে সিচুয়েশন ভালো। যেহেতু আমরা এবার সব পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করছি। সুতরাং ব্যালট পেপার ছেঁড়াছিড়ির কোনো বিষয় নেই। এবার ইভিএমের মাধ্যমে ভোট হবে। যার ভোট শুধু তিনি দিতে পারবেন।

গত ১৯ জানুয়ারি পঞ্চম ধাপে নির্বাচনের জন্য ৩১ পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। আগামী রোববার যে ২৯ পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- যশোর সদর ও কেশবপুর, নীলফামারীর সৈয়দপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, কিশোরগঞ্জের ভৈরব, জামালপুর সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর, ময়মনসিংহের নান্দাইল, মানিকগঞ্জের সিঙ্গাইর, গাজীপুরের কালীগঞ্জ, রংপুরের হারাগাছ। এছাড়া রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, বগুড়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুর সদর ও শিবচর, ভোলা সদর ও চরফ্যাশন, হবিগঞ্জ সদর, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষ্মীপুরের রায়পুর ও রংপুরের সৈয়দপুর পৌরসভার সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবে। এদিন ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবিদ্বার উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নওগাঁ-২ আসনের নির্বাচন সুষ্ঠু করতে কমিশন বদ্ধপরিকর’
নির্বাচনী অ্যাপে ঘরে বসেই মিলবে ভোটার নম্বর ও কেন্দ্র
প্রয়োজনে প্রশাসনকে সহায়তা করবে সশস্ত্র বাহিনী : ইসি সচিব
ভোটের দিন ইন্টারনেট ধীরগতি হবে না : ইসি সচিব 
X
Fresh