• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’, মাসব্যাপী বিক্ষোভের ঘোষণা

আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৯

কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় তদন্ত এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ১ মার্চ দেশব্যাপী বিক্ষোভের ঘোষণা দিয়েছেন প্রগতিশীল ছাত্র জোট। এছাড়াও মাসব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সংগঠনটি। আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনকে 'বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন' করে এই কর্মসূচীর ঘোষণা দেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা।

তারা একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাও করবেন। এছাড়াও ৩ মার্চ বেলা ১১টায় সকলে প্রেসক্লাবে ঐক্যবদ্ধ হয়ে ‘বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে' প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে বিক্ষোভ পদযাত্রা করবেন বলেও জানানো হয়েছে ঘোষণায়।

এদিন কর্মসূচির ঘোষণার সময় ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেন, মতপ্রকাশের জন্য টুঁটি চেপে ধরা হচ্ছে। আমরা এই বাংলাদেশ চাইনি। দেশজুড়ে দুর্নীতি ছড়িয়ে পড়েছে। দেশের সবকিছু হুমকির মুখে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করার জন্য দেশের সকল প্রগতিশীল সংগঠনকে সঙ্গে করে আগামী এক মাস দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করব। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ করব।

সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন বলেন, শুক্রবার পুলিশের হামলায় বিভিন্ন সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়াও সাতজনের নামে পুলিশ নয়টি অভিযোগ করেছে। আজ সন্ধ্যার মধ্যে আটকদের ছেড়ে দেয়া না হলে যেকোনো পরিস্থিতির জন্য দায়ী থাকবে শাহবাগ থানার পুলিশ। জনগণের কাতারে না আসলে প্রত্যাখ্যাত হবেন তারা।

এসআর/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
আন্দোলনের জেরে চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
কাশ্মীরে স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ
X
Fresh