• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্কুল-কলেজ ও মাদরাসা খোলার সিদ্ধান্ত পরে জানানো হবে

আরটিভি নিউজ

  ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৫:২৬
The decision to open schools, colleges and madrasas will be announced later
স্কুল-কলেজ ও মাদরাসা খোলার সিদ্ধান্ত পরে জানানো হবে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে ২৪ মে এবং আবাসিক হল খুলে দেয়া হবে ১৭ মে। বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও স্কুল-কলেজ এবং মাদরাসাগুলো কবে থেকে খোলা হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি।

করোনাকালীন উচ্চশিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ২টায় অনলাইনে জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

বর্তমানে হলে অবস্থানরত শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়ে তিনি আরও বলেন, হল খোলার আগে সব আবাসিক শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। জাতীয় পরামর্শক কমিটির মতামত নিয়ে কবে থেকে স্কুল-কলেজে পাঠদান শুরু হবে তা জানিয়ে দেবো।

গত বছরের ১৭ মার্চ করোনার প্রাদুর্ভাব রুখতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। কয়েক ধাপে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি বাড়ানো হয়।

করোনার প্রাদুর্ভাব কমে আসায় চলতি বছরের শুরু থেকেই বিভিন্ন মহল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার দাবি আসতে থাকে। এ নিয়ে আন্দোলনে নামে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সর্বশেষ জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর ফটকের তালা ভেঙে প্রবেশ করেন। এরপর আরও কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন ছড়িয়ে পড়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে বাল্কহেড-স্পিডবোট চলাচল নিয়ে যে সিদ্ধান্ত হলো
শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নতুন সিদ্ধান্ত
‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে ২৫ মার্চের মধ্যে সিদ্ধান্ত’
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
X
Fresh